মেইন ম্যেনু

কুমিল্লার দাউদকান্দিতে বিকেএ’র আলোচনা সভা ও ইফতার মাহফিল

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কুমিল্লা (পশ্চিম) জেলা শাখার উদ্যোগে দাউদকান্দির গৌরীপুর আল-ফাতাহ্ ইসলামি একাডেমি মিলনায়তনে ৪ জুলাই শনিবার ‘রমজানের তাৎপর্য শীর্ষক’ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিকেএ কুমিল্লা (পশ্চিম) জেলা শাখার সভাপতি মাও. মুহাম্মদ আবু ইউসুফ মুন্সীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট কবি, কলামিস্ট, রোটারিয়ান ও প্রবন্ধকার মো.আলী আশরাফ খান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিকেএ কুমিল্লা পশ্চিম জেলা শাখার উপদেষ্টা মোঃ জিন্নাত আলী, দাউদকান্দি প্রেস ক্লাবের সহ-সভাপতি মোহাম্মদ হানিফ খান, সংগঠনের সহ-সভাপতি আব্দুল হালিম সরকার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মোহাম্মদ দ্বীন ইসলাম রাজু, মোঃ গোলাম মোস্তফা, সাংবাদিক জসিম উদ্দিন জয়, মোঃ শফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বিকেএ কুমিল্লা (পশ্চিম) জেলা শাখা’র সাধারণ সম্পাদক ও আল-ফাতাহ ইসলামি একাডেমির প্রিন্সিপাল মোঃ শাহ্আলম সরকার ।
আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘সৃষ্টিকর্তার এক অনন্য নির্দেশনা সিয়াম সাধনা। মানুষ এই সিয়াম সাধনায় স্রষ্টার নৈকট্য লাভের সুযোগ লাভ করে’। তিনি আরো বলেন, ‘সিয়াম-রোজা পালন যদিও কষ্ট সাধ্য ব্যাপার তারপরেও এই অনুশীলনের মধ্য দিয়ে মানুষ পরিশুদ্ধ জীবন যাপনে অভ্যস্ত হয় এবং সামগ্রিক জীবনকে উন্নতির পথে নিয়ে যেতে সক্ষম হয়। সুতরাং আমরা যেন এই পবিত্র সুবর্ণ সুযোগকে হেলাফেলায় পরিত্যাগ না করি।’