মেইন ম্যেনু

কুষ্টিয়ায় দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

কুষ্টিয়া সদর উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে সাইফুল ইসলাম মালিথা (২৩) নামের একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১০ জন। এ সময় বেশ কয়েকটি বাড়ি-ঘর ভাঙচুর ও লুটতরাজের ঘটনা ঘটেছে।

শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে সদর উপজেলার বটতৈল ইউনিয়নের টাকিমারা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে বটতৈল ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান শাহিন সালাউদ্দিন গ্রুপের সঙ্গে এনাম মেম্বার গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১১ সালের মে মাসে শাহিন সালাউদ্দিন গ্রুপের ক্যাডারদের হাতে এনাম মেম্বার গ্রুপের রাহাত আলী নামের এক ব্যক্তি নিহত হন। সম্প্রতি ওই হত্যা মামলার আসামিরা আদালত থেকে জামিনে বের হয়ে এলাকায় ফিরে আসলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। শুক্রবার দুই পক্ষ বাগবিত-ার একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হন।

আহতদের মধ্যে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসার পথে শাহিন সালাউদ্দিন গ্রুপের সাইফুল মালিথা নামের এক যুবকের মৃত্যু হয়। নিহত সাইফুল টাকিমারা গ্রামের সানোয়ার মালিথার ছেলে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন জানান, শাহিন সালাউদ্দিন এবং এনাম মেম্বার গ্রুপের মধ্যে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে। পুনরায় যাতে সংঘর্ষ না বাধে সেজন্য এলাকায় বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে।