মেইন ম্যেনু

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

কুষ্টিয়ার মিরপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আসাদুল ইসলাম (৩৭) নামে এক ডাকাত সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় ওসিসহ ২ পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত ২টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর সড়কের কালীগড়া ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ। আসাদুল ইসলাম পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (এমএল-লাল পতাকা) সক্রিয় সদস্য ছিলেন। তিনি উপজেলার রাধানগর গ্রামের মৃত এজাহার আলী ছেলে।

কুষ্টিয়ার সহকারী পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) কামরুজ্জামান জানান, রাতে কুষ্টিয়া পুলিশের একাধিক টিম বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করছিল। কালীগড়া ব্রিজের কাছে ১০-১৫ জন ডাকাত গাছের গুঁড়ি ফেলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবরের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়। এ সময় ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের পর ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আসাদুল ইসলামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় পুলিশ। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে পুলিশ দুটি শাটারগান ও গুলি উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে ওসি কাজী জালাল উদ্দিন আহমেদ, কনস্টেবল মকবুল হোসেন আহত হয়েছেন। আসাদুলের বিরুদ্ধে অপহরণ ও ডাকাতিসহ ৩টি মামলা রয়েছে।