মেইন ম্যেনু

কুড়িগ্রামের নাগেশ্বরী-ভিতরবন্দ সড়কটির বেহাল দশা : দুর্ভোগে কয়েক ইউনিয়নের মানুষ

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কুড়িগ্রাম-নাগেশ্বরী আন্তজেলা সড়কের ব্যাপারীর হাট থেকে ভিতরবন্দ গ্রোথসেন্টার পর্যন্ত ৩কিলোমিটার সড়কটি দীর্ঘদিন ধরে মেরামত না হওয়ায় তা বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
বিশেষ করে বটতলা থেকে ভিতরবন্দ বাজার পর্যন্ত এক কিলোমিটার সড়ক এতবেশি খানাখন্দ সৃষ্টি হয়েছে যে পায়ে হেটে যাওয়াও দুস্কর হয়ে পড়েছে। ফলে নুনখাওয়া, ভিতরবন্দ, কালীগঞ্জ ও নারায়নপুর ইউনিয়ন সমুহের হাজার হাজার মানুষ ওই রাস্তটি দিয়ে চলাচল করায় প্রতিদিন ঘটছে ছোটবড় দুর্ঘটনা। এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছে নাগেশ্বরী উপজেলার কয়েকটি ইউনিয়নের মানুষজন।
রাস্তা সংলগ্ন সুকানদিঘি বাজারের মুদিব্যবসায়ী অলিলুর রহমান ও আব্দুল ছালাম জানান, গত ১০বছর ধরে মেরামত না করায় পুরো রাস্তাটির উপরের পিচ ওঠে ছোটবড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাটি দিয়ে ছোটবড় যানবাহন চলাচলে মারাক্তক বিঘœ সৃষ্টিসহ মানুষজন পায়ে হেটে যেতেও সমস্যা হচ্ছে। ১০টাকার রিকসা ভাড়া ৩০টাকা নেয়া হচ্ছে।
রিকসা চালক সিরাজুল হক ও কয়ছার আলী জানান, বটতলা থেকে ভিতরবন্দ বাজার পর্যন্ত সড়কে রিকসা চালিয়ে যাওয়া যায় না। খুব কষ্ট করে টেনে নিয়ে যেতে হয়, সে জন্য ভাড়া বেশি নেই। এছাড়া নাগেশ্বরী সদর থেকে মালামাল আনতে ব্যবসায়ীদের বেশি ভাড়া গুনতে হচ্ছে।
এব্যাপারে হাসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা আজাদ বলেন, রাস্তাটি মেরামতের জন্য উপজেলা পরিষদে প্রস্তাব করা হয়েছে।
নাগেশ্বরী উপজেলা প্রকৌশলী বাদশা আলমগীর রাস্তাটির করুন অবস্থার কথা স্বিকার করে বলেন, ‘রাস্তাটি মেরামতের জন্য প্রধান প্রকৌশলী এলজিইডি ঢাকায় প্রস্তাব পাঠিয়েছি আশা করছি জুনের আগেই রাস্তাটির মেরমত কাজ করতে পারবো।