মেইন ম্যেনু

কুড়িগ্রামে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের ৩ মাস ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের ৩ মাসব্যাপী মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে বুধবার। জেলার ৩০০ কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম আরো গতিশীল এবং মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে এ উদ্যোগ হাতে নেয়া হয়েছে।

কমিউনিটি বেইজড হেলথ কেয়ার’র আয়োজনে বুধবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে প্রশিক্ষনের উদ্বোধন করেন জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন। এসময় সিভিল সার্জন ডাঃ জয়নাল আবেদীন জিল্লুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ অজয় কুমার রায়,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এসএম আমিনুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পনির উদ্দিন আহমেদ,পৌর মেয়র আব্দুল জলিল,দুপ্রক সভাপতি সামিউল ইসলাম নান্টু,শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু,সাংবাদিক এ্যাড.আহসান হাবীব নীলু, ডাঃ কে কে পাল, ডাঃ সুভাষ চন্দ্র প্রমুখ।

এই ব্যাচে ১৯জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের এপ্রিল থেকে জুন পর্যন্ত প্রাথমিক স্বাস্থ্য শিক্ষা, মানব দেহের অঙ্গ-প্রতঙ্গ, পুষ্টি,স্বাস্থ্য সেবা পর্যবেক্ষনের চিকিৎসা সমুহের ওপর বাস্তব প্রশিক্ষন দেয়া হবে।

কুড়িগ্রাম জেলার রৌমারী,রাজিবপুর,চিলমারী উপজেলার ১৫জন, রাজাহাটের একজন এবং রংপুর জেলার বদরগঞ্জ,পীরগাছা,মিঠাপুকুর থেকে ৩জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এই প্রশিক্ষণ গ্রহণ করেন।