মেইন ম্যেনু

কুড়িগ্রামে ব্রহ্মপূত্র নদে অল্পের জন্য রক্ষা পেল শতাধিক যাত্রী

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে যাত্রীবাহি শ্যালো নৌকা দূর্ঘটনায় ২ শিশুসহ ৫জন আহত হয়েছে। সোমবার সকালে কুড়িগ্রাম থেকে রৌমারী যেতে মাঝপথে নৌকার তলা ফেটে যায়। এতে অল্পের জন্য রক্ষা পায় শতাধিক যাত্রী।

জানা যায়, সদর উপজেলার মোগলবাসা ঘাট থেকে একটি সিরিয়ালের শ্যালোচালিত নৌকা শতাধিক যাত্রী নিয়ে রৌমারী উপজেলার উদ্দেশ্যে রওয়ানা দেয়। মাঝপথে ব্রহ্মপূত্র নদে উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের চর গুজিমারী নামক জায়গায় নৌকার তলা ফেটে যায়। এতে হু-হু করে নৌকায় পানি ঢুকতে থাকে। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। নৌকার মাঝি বিষয়টি বুঝতে পেরে পাশ্ববর্তী বালুচরে নৌকা ভিড়ানোর চেষ্টা করে। নৌকা বালুচরে পৌছানোর পূর্বেই নৌকা তলিয়ে যাওয়ার উপক্রম হলে যাত্রীরা পানিতে লাফিয়ে সাতাঁর কেটে কিনারে উঠতে সক্ষম হয়। এসময় তাড়াহুড়া করে নামতে গিয়ে ২ শিশুসহ ৫ জন আহত হয়।

নৌকার যাত্রী সুজা জানান, নৌকার কাঠ পঁচে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। লাফাতে গিয়ে পানিতে পরে ২টি শিশুর পেটে অতিরেক্ত পানি ঢুকেছে। এসময় চরে তাদেরকে প্রায় ৪ ঘন্টা আটক থাকতে হয়েছে।

এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, নৌকার যাত্রীরা একটি চরে আটকা পড়ে। খবর পাওয়ার সাথে সাথে তাদেরকে উদ্ধারের জন্য চিলমারী ঘাট থেকে একটি শ্যালো নৌকা পাঠানো হয়।