মেইন ম্যেনু

কুড়িগ্রামে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে প্রেস ব্রিফিং

কুড়িগ্রাম প্রতিনিধি : জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম সিভিল সার্জন হলরুমে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের সাথে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. জয়নাল আবেদিন জিল্লুর।

বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা.নাসরিন বেগম, ডা.এসএম আমিনুল ইসলাম, ডা. সুভাষ চন্দ্র, তথ্য অফিসার শাহজাহান আলী, জেলা পুষ্টি কর্মকর্তা হাবিবুর রহমান, সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডা. মোঃ মাহবুব, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ভৌমিক, সাবেক সাধারণ সম্পাদক হারুন উর রশীদ প্রমুখ।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, চলতি মাসের ১৬ জুলাই দিনব্যাপি এ প্লাস ক্যাম্পেইন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিচালিত হবে। এতে জেলার ৯ উপজেলায় ১ হাজার ৯৪৯টি কেন্দ্রে ৬-১১মাস পর্যন্ত ২ লাখ ৭৯ হাজার ৯৬৬ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল এবং ১২-৫৯ মাস পর্যন্ত ৩২ হাজার ৫৭ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সফল করতে ২৮১ জন সুপাভাইজার এবং ৫ হাজার ৮৪৭ জন মাঠকর্মী ও স্বেচ্ছাসেবক কাজ করবে।

এক তথ্যে জানানো হয়, ভিটামিন খাওয়ানোর কারণে কোন ধরনের পার্শ্ব প্রক্রিয়া হবে না। যে কোন ধরনের গুজব থেকে সবাইকে সর্তক থাকার আহবান করা হয়।