মেইন ম্যেনু

কুড়িগ্রামে ৩টি উপজেলার ১০৪জন চেয়ারম্যান প্রার্থী

কুড়িগ্রাম প্রতিনিধি: চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রামের তিনটি উপজেলার ১৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০৪প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। এর মধ্যে আওয়ামীলীগ১৮জন, বিএনপি ১৭জন, জাপা ১৫জন, ইসলামী আন্দোলন ১৪জন, বাসদ ২জন স্বতন্ত্র ৩৫ জন, আওয়ামীলীগ বিদ্রোহী –জন ৯প্রার্থী, বিএনপির বিদ্রোহী ২জন এবং জাপার বিদ্রোহী ২জন। এছাড়া সংরক্ষিত মহিলা মেম্বার পদে ২২৭জন এবং সাধারণ মেম্বার পদে ৬৬০জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে।

এর মধ্যে ফুলবাড়ী উপজেলার তিন ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল করে ১৪জন চেয়ারম্যান প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগের ৩জন, বিএনপি’র ২জন, আওয়ামীলীগের বিদ্রোহী ৫জন এবং স্বতন্ত্র ৪জন প্রার্থী রয়েছে। সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৩৩ জন ও সাধারণ মেম্বার পদে ৯৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

কুড়িগ্রাম সদর উপজেলার ৮টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ৪৮ জন। এর মধ্যে আওয়ামীলীগের ৮জন, বিএনপির ৮ জন, জাতীয় পার্টির ৮জন, ইসলামী আন্দোলন ৮জন এবং স্বতন্ত্র ১৬জন। সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১০৬জন ও সাধারণ মেম্বার পদে ২৮০জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

রাজারহাট উপজেলার ৭টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ৪২–জন। এর মধ্যে আওয়ামীলীগের ৭জন, বিএনপির ৭জন, জাতীয় পার্টির ৭জন, আ’লীগ বিদ্রোহী ৪জন, বিএনপির বিদ্রোহী ২জন, জাতীয়পার্টির বিদ্রোহী ২জন, ইসলামী আন্দোলনের ৭জন, বাসদের ২জন এবং স্বতন্ত্র ১১জন। সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৮৮জন ও সাধারণ মেম্বার পদে ২৮১জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।
জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন নির্বাচন সংক্রান্ত এসব তথ্য নিশ্চিত করেছেন।