মেইন ম্যেনু

কুড়িগ্রাম সদরে উপ-নির্বাচনে আ’লীগ প্রার্থী মঞ্জু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী আমান উদ্দিন আহমেদ মঞ্জু নির্বাচিত হয়েছে। কেবলমাত্র একজন প্রার্থী থাকায় রিটার্ণিং অফিসার ও জেলা নির্বাচন কমিশনার দেলোয়ার হোসেন সোমবার এক পত্রে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। উল্লেখ্য সদর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান পনির উদ্দিন আহমেদ পদত্যাগ করে গত ২৮ ডিসেম্বর জেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় পদটি শূন্য হয়।

রিটার্ণিং অফিসার ও জেলা নির্বাচন কমিশনার দেলোয়ার হোসেন জানান, আগামী ৬ মার্চ চতুর্থ উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে একজন মাত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ১০ ফেব্রুয়ারি ছিল যাচাই-বাছাই, ১৭ ফেব্রুয়ারি প্রত্যাহার এবং ১৮ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের তারিখ ছিল। শুধুমাত্র একজন প্রার্থী থাকায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর উপ-বিধি(১) এর দফা(গ) অনুযায়ী একক প্রার্থী আমান উদ্দিন আহমেদ মঞ্জুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।
উল্লেখ্য, কুড়িগ্রাম সদর উপজেলায় ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে মোট ভোটার সংখ্যা ২ লাখ ২০ হাজার ১৪৫ জন। এরমধ্যে মহিলা ভোটার ১ লাখ ১০ হাজার ৮৭১ এবং পুরুষ ভোটার ১ লাক ৯ হাজার ২৭৪ জন।