মেইন ম্যেনু

কুড়িগ্রাম সীমান্ত থেকে ২৭টি ভারতীয় গরু আটক

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের শালঝাড় ও ধলডাঙ্গা সীমান্ত এলাকা থেকে ২৭ টি ভারতীয় গরু আটক করেছে বিজিবি। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে এসব গরু আটক করা হয়।

বিজিবি জানায়, ভুরুঙ্গামারী উপজেলার শালঝোড় সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১৯টি ভারতীয় গরু আটক করে বিজিবি। শালঝোড় বিওপির নায়েক মোঃ রেজাউল করিমের নেতৃত্বে একটি টহল দল এ অভিযান পরিচালনা করে। টহল দলটি গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৭টা ৩০ মিনিটে মেইন পিলার ৯৮৮ এর ২ এস হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উত্তর শালঝোড় নামক স্থানে অবস্থান গ্রহণ করে। পরে ১জন লোক পায়ে হেঁটে গরুগুলি নিয়ে টহলদলের নিকটবর্তী হলে টহলদলকে দেখা মাত্রই গরু ছেড়ে দ্রুত পালিয়ে যায়। সেখান থেকে বিজিবি টহলদল মালিকবিহীন অবস্থায় ১৯টি গরু জব্দ করে। আটককৃত গরুগুলির সিজার মূল্য ৬ লাখ ৬৫ হাজার টাকা।

অপরদিকে ধলডাঙ্গা বিওপির নায়েক মোঃ আব্দুল হান্নান এর নেতৃত্বে মঙ্গলবার দুপুর ১২টায় মেইন পিলার ৯৯৭ এর ৪ এস হতে ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ছাট গোপালপুর নামক স্থান হতে ৮টি গরু আটক করে। আটককৃত গরুর সিজার মূল্য ১ লাখ ৬০ হাজার টাকা।

কুড়িগ্রাম ৪৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ জাকির হোসেন বলেন, আটককৃত গরুগুলি কাস্টমসের প্রতিনিধির উপস্থিতিতে নিলামের কার্যক্রম গ্রহণ করা হবে।