মেইন ম্যেনু

কুড়িয়ে পাওয়া শিশুটির ঠিকানা করে দিলেন সেই পুলিশ কর্মকর্তা

কুমিল্লা রেলওয়ে স্টেশন প্লাটফর্মে পাওয়া পরিচয়হীন কন্যা শিশুটির অবশেষে স্থান হয়েছে ঢাকার আজিমপুর ছোটমনি নিবাসে।

গত ৫ মে বৃহস্পতিবার গভীররাতে অচেতন অবস্থায় রেলওয়ে ফাঁড়ি পুলিশ (জিআরপি) দেড় বছরের ওই শিশুটিকে পেয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসার পর পুলিশের হেফাজতে রেখেছিল।

পরে আদালতের নির্দেশে উদ্ধারের ৫দিন পর ওই শিশুটিকে ছোটমনি নিবাসে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, কুমিল্লা রেলওয়ে স্টেশনের দক্ষিণ পাশের প্লাটফর্মে গত বৃহস্পতিবার এক পরিচয়হীন দেড় বছরের কন্যা শিশুকে অচেতন অবস্থায় রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নজরুল ইসলাম উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে ভর্তি করেন। গত রোবার কুমেক কর্তৃপক্ষ শিশুটির শারীরিক অবস্থার উন্নতি হলে রিলিজ করে দেয়। এতে এসআই নজরুল ইসলাম মানবিক কারণে শিশুটিকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তোলেন এবং নিজ হেফাজতে রাখেন।

এ বিষয়ে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের ম্যাজিস্ট্রেট মুহম্মদ ফাহদ-বিন-আমিন চৌধুরী শিশুটিকে আজিমপুর ছোটমনি নিবাসে প্রেরণের নির্দেশ দেন।

এসআই নজরুল ইসলাম জানান, আদালতের নির্দেশ অনুযায়ী বুধবার শিশুটিকে ছোটমনি নিবাসের কুমিল্লা প্রবেশন কর্মকর্তা মো. মোস্তফা মাহমুদ সারোয়ারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মোস্তফা মাহমুদ সারোয়ার জানান, যতদিন পর্যন্ত অভিভাবক কিংবা পরিচয় না পাওয়া যাবে ততদিন পর্যন্ত শিশুটি ছোটমনি নিবাসে সরকারি খরচে লালিত-পালিত হবে।