মেইন ম্যেনু

কূটনীতিকদের আশ্বস্ত করলেন পররাষ্ট্রমন্ত্রী

নিরাপত্তা নিয়ে বিদেশি কূটনীতিবিদদের আশ্বস্ত করে সন্ত্রাস ও সহিংস জঙ্গিবাদ দমনের অভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় আন্তর্জাতিক সম্প্রদায় সমর্থন চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

মঙ্গলবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের ব্রিফিং করার সময় পররাষ্ট্রমন্ত্রী এসব কথা জানান।

কূটনীতিকদের আশ্বস্ত করে এ এইচ মাহমুদ আলী বলেন, সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদের শিকড় খুঁজে বের করবে। নিরাপত্তাবাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। দেশের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলায় দেশি বিদেশি নাগরিকদের জিম্মি করে হত্যার পর উদ্ভূত পরিস্থিতি নিয়ে ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের জন্য এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

ব্রিফিং শেষে পররাষ্ট্রমন্ত্রী এবং কূটনীতিকদের কেউ আলোচনার বিষয় নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি। তবে ব্রিফিংয়ের পর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। এতে বলা হয়েছে, ব্রিফিংয়ের সময় পররাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসবাদকে একটি বৈশ্বিক চ্যালেঞ্জ হিসেবে অভিহিত করেন। তিনি এই চ্যালেঞ্জ মোকাবিলায় অন্যান্য দেশ আঞ্চলিক ও আন্তর্জাতিক সংস্থার সঙ্গে বাংলাদেশ কাজ করবে বলে উল্লেখ করেন।

গুলশানের ওই জঙ্গি হামলার পর বিভিন্ন দেশ ও সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে ও বিবৃতি দিয়ে সমবেদনা জানানোয় পররাষ্ট্রমন্ত্রী তাদের ধন্যবাদ জানান।