মেইন ম্যেনু

শ্যামনগরের কিছু খবর

কৃতি ক্রিকেটার সৌম্য সরকারের পিতাকে শ্যামনগরে ফুলেল অভিনন্দন

দেশের কৃতি সন্তান সাতক্ষীরা বাসীর গর্ব উদীয়মান ক্রিকেটার সৌম্য সরকারের পিতা জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকারকে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ শ্যামনগর উপজেলা শাখার পক্ষ থেকে শনিবার বিকালে নকিপুর হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এক অনুষ্টানে ফুলেল অভিনন্দন জানানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সাংগঠনিক সম্পাদন বাবু কিরণ শংকর চট্টোপাধ্যায় ও জেলা কার্য্য নিবাহী কমিটির সদস্য রনজিৎ দেবনাথ সহ উপজেলা কমিটির সদস্যবৃন্দ, অন্যান্য নেতৃবৃন্দ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের গোলাম রববানী প্রমুখ।

শ্যামনগরে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ কোয়াটার ফাইনাল খেলার উদ্বোধন
Khalaশনিবার শ্যামনগর উপজেলার নকিপুর হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের কোয়াটার ফাইনাল খেলার উদ্বোধন করা হয়।
সকালে উপজেলা পর্যায়ের কোয়াটার ফাইনাল খেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মুনজুর আলম।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার ইসমাইল হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা বৃন্দ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি,সম্পাদক সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এ দিনের খেলায় বালক গ্রুপে ৯১নং খ্যাগড়াদানা সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে ৭৩ নং দরগাহপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে সেমি-ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। বালিকা গ্রুপে ৯১ নং খ্যাগড়াদানা সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে ৭৪ নং গেবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে সেমি-ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। খেলা পরিচালনা করেন উপজেলা রেফারী সমিতির সদস্য তৈয়েবুর রহমান বাবলু, আবু তালেব ও মজনু এলাহী।

শ্যামনগরে গণমাধ্যম কর্মীদের সাথে মৎস্য অফিসের মতবিনিময়
শনিবার শ্যামনগর উপজেলা মৎস্য অফিসের আয়োজনে নিজস্ব কার্যালয়ে উপজেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারুক হোসাইন সাগরের সভাপতিত্বে সভায় উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি এম আকবর কবীর,সম্পাদক জাহিদ সুমন সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতি বক্তব্যে বলেন সাধু পানির মাছ উৎপাদনে বিশ্বে বাংলাদেশ চতুর্থ স্থান অর্জন করেছে। সাধু পানির মাছ উৎপাদনে চীন, মায়ানমার, ভারতের পর পরই বাংলাদেশের অবস্থান। তিনি বলেন শ্যামনগরের মাছে কোন ফরমালিন ব্যবহার করা হয় না। উপজেলায় যতগুলো খাল, নদী বা জলাশয় আছে সেগুলো উন্মুক্ত রাখার জন্য তিনি স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। শ্যামনগরের আওতায় সুন্দরবনের ভিতরে নদী বা খাল দখল করে কেহ মাছ চাষ করেন না। এ ব্যাপারে মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করা হচ্ছে বলে তিনি জানান। তিনি নিরাপদ মাছ বিদেশে রপ্তানীর জন্য গণমাধ্যম কর্মীদের সহায়তা আশা করেন।



(পরের সংবাদ) »