মেইন ম্যেনু

‘কৃষকদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে’

আব্দুর রহমান : সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়নের ৮৮০ জন কৃষকের মাঝে ধানের বীজ, সার ও সহায়তা প্রদান করা হয়েছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের উফশী আউশ ও নেরিকা আউশ চাষাবাদে উৎসাহ প্রদানের লক্ষে নিমিত্ত এ প্রণোদনা সহায়তা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে সাতক্ষীরা সদর উপজেলা চত্বরে সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আবদুল সাদীর সভাপতিত্বে এ কর্মসূচির উদ্বোধন করেন সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের উন্নয়নে তিনি অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে।

কৃষকদের সার নেওয়ার জন্য এখর আর লাইন দিতে হয়না। সার কৃষকের ঘরে পৌছে দেওয়া হয়। কৃষি প্রধান এদেশের কৃষকদের কল্যাণে শেখ হাসিনা সরকার নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার মোঃ আমজাদ হোসেন। এ সময় ক্ষুদ্র-প্রান্তিক ৮৮০ জন উফশী আউশ চাষীদের মাঝে কেজি আউশ ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএসপি, ১০ কেজি এমওপি এবং ৪০০ টাকা সেচ সহায়তা প্রদান করা হয় এবং ৮৯০ জন নেরিকা আউশ চাষীদের মাঝে ১০ কেজি নেরিকা আউশ ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএসপি, ১০ কেজি কেএমপি, ৪০০ টাকা সেচ সহায়তা এবং ৪০০ টাকা আগাছা দমন সহায়তা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর ফিরোজ আহমেদ, উপ সহকারী কৃষি অফিসার অমল ব্যানার্জী, কিরণময় সরকার, রঘুজিৎ গুহ, তামান্না তাছনীম সহ সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সদর উপজেলা কৃষি অফিসের কর্মকর্তাবৃন্দ।