মেইন ম্যেনু

‘কেউ গৃহহারা থাকবে না, সবাই পেট পুরে খেতে পারবে’

নিজের মাতৃভূমি উন্নত হলে বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারের অধীনে সারা বাংলাদেশে উন্নত হচ্ছে। দেশের কোনো মানুষ দরিদ্র থাকবে না। কেউ গৃহহারা থাকবে না, সবাই পেট পুরে খেতে পারবে। শিক্ষা-চিকিৎসা থেকে কেউ বঞ্চিত হবে না।

বৃহস্পতিবার গণভবনে দেশের বিভিন্ন এলাকার ৫১টি প্রকল্প ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ধোধন করে এসব কথা বলেন শেখ হাসিনা।

ঢাকা- কুয়াকাট রুটের শেখ কামাল সেতু ও শেখ জামাল সেতু করে তিনি বলেন, যেকোনো উন্নয়নের পূর্বশর্ত হলো যোগাযোগ। আর এ কারণেই কুয়াকাটার যোগাযোগ উন্নত করার ইচ্ছে ছিলো আমার অনেক দিনের। সেই কাজটি আজ বাস্তবায়ন করতে পেরেছি। এজন্য দেশের জনগণকে ধন্যবাদ জানাই। তারা আমাকে ভোট দিয়ে সরকার গঠন করার সুযোগ করে দিয়েছে।

এ সময় প্রধানমন্ত্রী গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলায় ৯০টি গ্রামে ৬০০০ পরিবারকে বিদ্যুৎ সংযোগ, ইসিপিভি চট্টগ্রাম লিমিটেড পটিয়া, চট্টগ্রাম, লাকধানাভি বাংলা পাওয়ার লিমিটেড জাঙ্গালিয়া, কুমিল্লা, বিপিডিবি-আরপিসিএল পাওয়ারজেন লিমিটেড, কড্ডা, গাজীপুর এবং আশুগঞ্জ ২২৫ (মেগাওয়াট) সিসিপিপি (এসটি ইউনিট), আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, বিদ্যুৎ কেন্দ্রেরও উদ্বোধন করেন।

এছাড়াও সিলেট সড়ক জোনে ইস্টার্ন বাংলাদেশ ব্রীজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (ইবিবিআইপি) -এর আওতায় নবনির্মিত ১৬টি সেতু একত্রে উদ্বোধন, সিগনালিং ব্যবস্থাসহ টঙ্গী-ভৈরববাজার ডাবল লাইন নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় নবনির্মিত ২য় রেল লাইনে ট্রেন চলাচলের উদ্বোধন করেন।

নারায়ণগঞ্জ শহরের পানি সরবরাহ ব্যবস্থার সম্প্রসারণ ও পূনর্বাসন প্রকল্পের আওতায় নির্মিত সোনাকান্দা পানি শোধনাগারের উদ্বোধনসহ জয়পুরহাট জেলার বিভিন্ন স্থাপনার ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন প্রধানমন্ত্রী।