মেইন ম্যেনু

কেন্দ্র গুলোতে নারী ভোটারের উপস্থিতি বেশি

বরগুনার ৩৪টি ইউনিয়নে ভোট কেন্দ্রে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের ভিড় বাড়ছে। উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। তবে প্রায় সব কেন্দ্রেই পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে।

নির্বাচনকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছেন ভোটাররা।

বরগুনা সদর উপজেলা কেওড়াবুনিয়া ইউনিয়নের শিংরাবুনিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। ভোট কক্ষের সামনে প্রায় শতাধিক নারী লাইনে দাঁড়িয়ে ভোট দেয়ার জন্য অপেক্ষা করছেন। অপরদিকে মাত্র ২০ থেকে ২৫ জন পুরুষ ভোট দেয়ার অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে আছেন। এমন চিত্র দেখা গেছে বরগুনা সদর উপজেলার অন্তত ১০টি ভোট কেন্দ্রে।

তৃণমূলের সবচেয়ে বড় নির্বাচন ইউপি নির্বাচন এবার প্রথমবারের মত দলীয় প্রতীকে হতে যাওয়ায় এ নির্বাচনে বাড়তি আমেজ যুক্ত হয়েছে সাধারণ ভোটাদের মাঝে। এক যোগে সকাল আটটায় বরগুনার পাঁচ উপজেলার ৩৪ ইউনিয়নের ৩১০টি কেন্দ্র ভোট গ্রহণ শুরু হয়েছে। যা বিরতিহীনভাবে চলবে বিকেল টারটা পর্যন্ত।

এদিকে সাধারণ ভোটারের নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে রাস্তায় টহল দিচ্ছে বিজিবি এবং র‌্যাব।