মেইন ম্যেনু

কে এই মেজর জিয়া?

পটুয়াখালী  : গত কয়েক দিন ধরে সর্বহারা প্রধান মেজর জিয়া পরিচয়ে ফোন করে শহরের ব্যবসায়ী, রাজনৈতিক নেতা, সাংবাদিক, আইনজীবী, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন পেশার মানুষের কাছে চাঁদা দাবি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অনেকের মধ্যেই আতঙ্ক বিরাজ করছে। গত এক সপ্তাহে শহরে অন্তত শতাধিক মানুষের কাছে ফোন করে এ চাঁদা দাবি করা হয়।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন বলেন, ‘গত রোববার সকালে ০১৭৫৩-৯৪৪০০৬ মোবাইল নম্বর থেকে আমার ব্যবহৃত ফোনে একটি কল আসে, আমি ফোনটি রিসিভ করলে অপর প্রান্ত থেকে ভরাট কণ্ঠে নিজেকে সর্বহারা প্রধান মেজর জিয়া পরিচয়ে চাঁদা দাবী করেন।’

গত এক সপ্তাহে শহরের আরো কিছু ব্যক্তির কাছে একই পরিচয়ে চাঁদা দাবী করা হয় ভিন্ন ভিন্ন মোবাইল নম্বর থেকে। এর মধ্যে রয়েছেন এসডিএর নির্বাহী পরিচালক এনায়েত হোসেন, পটুয়াখালীর স্থানীয় পত্রিকা ‘দৈনিক গণদাবী’র সম্পাদক গোলাম কিবরিয়া, অনলাইন নিউজ পোর্টাল বাংলামেইল২৪ডটকম ও বৈশাখী টেলিভিশনের পটুয়াখালী প্রতিনিধি আবদুস সালাম আরিফ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড.আব্দুল খালেক প্রমুখ।

এ বিষয়ে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম জানান, ফোন করে স্বর্বহারা প্রধান মেজর জিয়া পরিচয়ে চাঁদা দাবি করার ঘটনায় সদর থানায় এর আগেও একাধিক সাধারণ ডায়েরি হয়েছে। এ বিষয়ে পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে।