মেইন ম্যেনু

কে হচ্ছেন আর্জেন্টিনার নতুন কোচ?

আর্জেন্টিনার ফুটবল অঙ্গনে এখন কেবল দুটিই চিন্তা। মেসি কি আদৌ অবসর ভেঙ্গে আর্জেন্টিনা দলে ফিরবেন? অন্যটি, কে হচ্ছেন আর্জেন্টিনার নতুন কোচ। প্রথমটির উত্তর কেবল মেসিই দিতে পারবেন তবে দ্বিতীয়টির উত্তর পেতে আর মাত্র অপেক্ষা করতে হবে এক সপ্তাহ। এক সপ্তাহের ভেতরেই জানা যাবে আর্জেন্টিনার নতুন কোচের নাম।

কোপা আমেরিকার ব্যর্থতার দরুন মেসিদের কোচের পদ থেকে পদত্যাগ করেন জেরার্ডো টাটা মার্টিনো। তার স্থলাভিষিক্ত হওয়ার আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ইতোমধ্যে তিনজনের সংক্ষিপ্ত একটি তালিকাও করে ফেলেছে। যেখানে বোকা জুনিয়র্সকে কোপা লিবারতোদরেস জেতানো কোচ মিগুয়েল এঞ্জেল রুশো, সান লরেঞ্জোকে কোপা লিবারতোদরেস জেতানো কোচ এদ্গার্দো বাউজা এবং আর্জেন্টিনার সাবেক কোচ মার্সেলো বিয়েলসা রয়েছেন।

এএফএর সভাপতি আরমান্দো পেরেজ শুক্রবার বাউজার সঙ্গে সাক্ষাৎ করেছেন। শনিবার করেছেন রুশোর সঙ্গে। তারপরে তিনি কথা বলবেন ২০১৪ বিশ্বকাপে আলেহান্দ্রো সাবেলার কোচিং স্টাফদের সঙ্গে। তারপরেই তিনি বিয়েলসার সঙ্গে সাক্ষাৎ করে সিদ্ধান্ত নেবেন কে হচ্ছেন আর্জেন্টিনার নতুন কোচ।

‘৮ দিনের ভেতরেই আমরা সিদ্ধান্ত নিব আর্জেন্টিনার নতুন কোচের ব্যাপারে।’ পেরেজের এমন কথাতেই বোঝা যাচ্ছে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগেই আর্জেন্টিনা পাচ্ছে নতুন কোচকে। তাছাড়া হোর্হে সাম্পাওলি এবং ডিয়েগো সিমিওনের ক্লাব না ছাড়ায় তাদের সঙ্গে আর সাক্ষাতে যাননি পেরেজ।