মেইন ম্যেনু

কোকাকোলা দিয়ে এই ১০টি কাজ করতে পারবেন আপনিও

সবার কাছে কোকাকোলা গরমে আরাম দেয় এমন এক পানীয়৷ কিন্তু কোকাকোলা যে আপনাকে অন্তত ১০ রকমের কাজে সাহায্য করতে পারে, তা কি জানেন? তাহলে আসুন এই কোকাকোলা কি কি কাজে আসে তা জেনে নিই?

১। থালাবাসন ধোয়ায় কোকাকোলা : রান্নাঘরে থালাবাসন পরিষ্কার করতে গিয়ে দেখলেন সাবান নেই৷ কী করবেন তখন? ঘরে কোকাকোলা থাকলে তা দিয়ে ভিজিয়েই ধুয়ে ফেলতে পারেন সব থালাবাসন৷ কড়াই বা হাঁড়িতে অনেক তেল-চর্বি জমেছে? কোকাকোলা ঢেলে কিছুক্ষণ গরম করুন, তারপর ঘষে ঘষে ধুয়ে নিন, দেখবেন কড়াই বা হাড়িটা কেমন চকচক করছে!

২। কাপড়ের দাগ নিমেষে উধাও : কাপড়ের দাগও দূর করতে পারে কোকাকোলা৷ রক্ত বা তেলের দাগ হলে অল্প কিছুক্ষণ কোকাকোলা দিয়ে কাপড়টা ভিজিয়ে রাখার পর ভালোভাবে ধুয়ে নিলেই দাগ চলে যাবে৷ তবে সাদা বা হাল্কা রঙের কাপড়ে কোকাকোলা ব্যবহার না করাই ভালো, কেননা, কোকোকোলার নিজস্ব রং-ও আছে এবং সেই রং কাপড়ের প্রকৃত রং-কে কিছুটা বদলে দিতে পারে।

৩। রান্নায় কোকাকোলা : হ্যাঁ, রান্নাতেও কোকাকোলা ব্যবহার করা যায়৷ বিশেষ করে সয়া সস জাতীয় কিছু ব্যবহার করতে হয় এমন খাবারে সসের পরিবর্তে কোকাকোলা দিয়ে রান্না করলে খেতে ভালোই লাগে।

৪। পোকামাকড় দূরে রাখতে : বাইরে খাবারের গন্ধ পেলেই মাছি এসে ভন ভন করতে শুরু করে৷ খাবারে মাছি বসলে সেই খাবার খেতে কার ভালো লাগে! হাতের কাছে কোকাকোলা থাকলে এমন সমস্যায় পড়তে হবে না৷ একটা কাপে কোকাকোলা নিয়ে কাপটা একটু দূরে রেখে দিন, দেখবেন রান্না করা খাবার ছেড়ে সব মাছি ওই কোকাকোলার কাপে গিয়ে বসছে।

৫। গাড়ির কাঁচ ঝকঝকে করে কোকাকোলা : গাড়ির কাঁচ ময়লা হলে এক টুকরো কাপড় কোকাকোলায় ভিজিয়ে সেই কাপড় দিয়ে কাঁচটা মুছে ফেলুন৷ কাঁচ পরিষ্কার হয়ে যাবে৷

৬। মরচেও তুলতে পারে কোকাকোলা : লোহার মরচেও তুলতে পারে কোকাকোলা৷ মরচে ধরা জায়গাটা কোকাকোলায় কিছুক্ষণ ভিজিয়ে রেখে অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে সেই জায়গাটা ভালো করে ঘষে দেখুন মরচে আর থাকে কিনা।

৭। ঘরের মেঝে পরিষ্কার করে কোকাকোলা : তেল পড়লে ঘরের মেঝে ভীষণ নোংরা দেখায়৷ বিশেষ করে গাড়ির গ্যারেজে তো প্রায়ই তেল পড়ে, পরিষ্কার করতে গিয়ে গলদঘর্মও হতে হয়৷ এমন হলে মেঝেতে কোকাকোলা ঢেলে কয়েক ঘণ্টা রেখে দিন৷ তারপর ভালোভাবে ধুয়ে ফেলুন৷ ঘরের টাইলস পরিষ্কার করাতেও কোকাকোলার জুড়ি মেলা ভার।

৮। চুল রং করা : পানিতে ভিজানো চুলে কোকাকোলা ঢেলে কিছুক্ষণ বসে থাকুন৷ তারপর আয়নায় দেখুন, কোকাকোলার সোডা চুলে কেমন লাল ধরণের একটা আভা এনেছে৷ তবে কোকাকোলার রং স্বাভাবিকভাবেই পাকা হয় না, সাবানে একটু ধুয়ে নিলেই সে রং চলে যায়।

৯। টয়লেট পরিষ্কার করে কোকাকোলা : টয়লেট পরিষ্কার করার কাজেও কোকাকোলা দারুণ৷ কমোডে কোকাকোলা ঢেলে দিয়ে কিছুক্ষণ রেখে দিন৷ তারপর ব্রাশ দিয়ে ঘষে দেখুন হারপিকের চেয়ে কোকাকোলা কম কিসে!

১০ । গাছের উপকারে কোকাকোলা : গাছের ফলন বৃদ্ধিতেও সহায়তা করে কোকাকোলা৷ দেখা গেছে, এক ধরণের ফুল গাছের গোড়ায় মাঝে মাঝে কোকাকোলা ঢেলে দিলে সেই গাছে আরো বেশি ফুল হয়।

১১। তবে কোকাকোলার ক্ষতিও অনেক : ভুলবেন না গরমে কোকাকোলা যত ভালোই লাগুক, ঘরে যত রকম কাজেই ব্যবহার করা যাক না কেন, কোকাকোলা কিন্তু শরীরে ক্ষতিও করে৷ কোকাকোলা বেশি পান করলে ডায়াবেটিস হতে পারে৷ এছাড়া চোখের সমস্যা, দাঁতের সমস্যা, মাথা ঘোরা, স্মৃতিশক্তি লোপ পাওয়া – এ সবও হতে পারে কোকাকোলার কারণে। -ডয়েচ ভেলে