মেইন ম্যেনু

কোকেন পাচার: আপিলেও জামিন স্থগিত নূর মোহাম্মদের

চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের মামলায় খানজাহান আলী গ্রুপের চেয়ারম্যান নূর মোহাম্মদকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিতাদেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেয়। একই সঙ্গে জামিন প্রশ্নে জারিকৃত রুল নিষ্পত্তির জন্য মামলার উভয়পক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, চট্টগ্রামের মেসার্স খান জাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদকে আটক রেখেই হাইকোর্টে রুল শুনানি করার আদেশে আপাতত মুক্তি মিলছে না তার।

এর আগে গত ২০ জুন নূর মোহাম্মদের জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি। বিষয়টি নিয়মিত বেঞ্চে শুনানির জন্যও পাঠিয়ে দেয়া হয়।

তরল কোকেন সন্দেহে গত বছরের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার জব্দ ও সিলগালা করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়।

গত বছরের ২৮ জুন নগরীর বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে মামলা করেন। পরে গত ১৫ জানুয়ারি নূর মোহাম্মদকে গ্রেফতার করা হয়।