মেইন ম্যেনু

কোণঠাসা হয়ে শিক্ষা প্রতিষ্ঠানে কার্যক্রম বাড়িয়েছে জামায়াত-শিবির

রাজনীতিকভাবে কোণঠাসা হয়ে ছাত্রীদের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে কার্যক্রম বাড়িয়েছে জামায়াত শিবির। কমলমতি ছাত্রী ও ধর্মভিরুদের উদ্বুদ্ধ করছে জিহাদি তৎপরতায়। তাই জঙ্গি তৎপরতায় নাম আসায় ইসলামী ছাত্রী সংস্থায় কার্যক্রমে নজরদারি বাড়িয়েছে সরকার। প্রস্তাব আছে জামায়াতি ইসলামের সহযোগী এই সংগঠনটি নিষিদ্ধ ঘোষণা করারও।

যমুনা টিভির এক সাক্ষাতকারে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম জানান,এরই মধ্যে নজরদারি বাড়াতে নির্দেশনা পাঠিয়েছেন তারা। আর নিষিদ্ধ করার বিষয়ে একতিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের।

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির নারী দলের চার জনকে ১৬ আগষ্ট গ্রেফতার দেখায় র‌্যাব। তাদের মধ্যে আকলিমা রহমান মনি জামায়াতি ইসলামীর সহযোগী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার সদস্য ছিলেন ।

কিছুদিন আগে একই ধরণের অভিযোগে ছাত্রী সংস্থার তিন সদস্য গ্রেফতার হন কুমিল্লায়। তারা হলেন ইসতিনা আক্তার ঐশী,খাদিজা পারভনি মেঘলা ও ইসরাত জাহান মৌ।

ছাত্রী সংস্থার প্রতিষ্ঠা ১৯৭৮ সালে । এখন দাবি উঠেছে সংগঠনটি নিষিদ্ধ করার।

শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আরো জানান,শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রী সংগঠন যেনো কোনো তৎপরতা চালাতে না পারে তার নির্দেশ দিয়েছে মন্ত্রানালয়। তিনি আরো জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই ব্যবস্থা নিবে মন্ত্রণালয়। সূত্র: যমুনা টিভি

এ বিষয়ে যমুনা টিভি’র প্রতিবেদনটি দেখতে এখানে ক্লিক করুন