মেইন ম্যেনু

কোনও মেয়ের শরীরে এই ট্যাটু দেখলে সাবধান!

মাঝেমধ্যেই তাকে গ্রাস করে একাকিত্ব। ভুগতে থাকেন অবসাদে। কিন্তু, সমস্যার কথা ভাগ করে নিতে পারেন না কারোর সঙ্গে। এমনই মানসিক পরিস্থিতিতে এবার পায়ে ট্যাটু করে, তার ছবি ফেসবুকে পোস্ট করলেন এক মার্কিন যুবতী। আর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেল সেই পোস্ট ও ছবি। কারণ, অভিনব ওই ট্যাটু-তে স্পষ্ট অবসাদের জেরে তার মানসিক অবস্থা।

বাঁ পায়ে করা ট্যাটুটি আপাত দৃষ্টিতে দেখলে সাধারণ মনে হবে। ট্যাটুতে লেখা, ‘আই অ্যাম ফাইন’ অর্থাৎ ‘আমি ভালো আছি’।

কিন্তু, একই ট্যাটুকে যদি শরীরের উপর থেকে দেখা হয়, তাহলে ‘সেভ মি’ বা ‘আমাকে বাঁচাও’ লেখাটি চোখে পড়বে। বিভ্রম ট্যাটু-র মধ্যে দিয়েই নিজের অবসাদ প্রকাশের সিদ্ধান্ত বেকা মাইলস-এর।

ছবির সঙ্গে একটি পোস্টও রয়েছে। তাতে নিজের বাবা মা-র উদ্দেশে বেকা লিখেছেন, ‘এর জন্য আমাকে খুন করে দিও না!’ পোস্টে বেকা জানিয়েছেন, গত একবছর ধরে অবসাদের কাটাতে তার চিকিৎসা চলছে। কিন্তু, অবসাদ নিয়ে তিনি কারোর সঙ্গে কথা বলতে পারতেন না। তা কাটাতেই তার এই সিদ্ধান্ত বলে পোস্ট বছর ২১-র তরুণীর।

‘আমি এখন আমার মানসিক সমস্যা নিয়ে কথা বলতে তৈরি।’ ফেসবুক পোস্টে লিখেছন বেকা। একইসঙ্গে এমন অবসাদে যারা ভুগছেন, তাদেরকেও এগিয়ে এসে কথা বলার আহ্বান জানিয়েছেন তিনি।

ফেসবুকে পোস্ট হওয়ার পর এখনও পর্যন্ত সাড়ে ৩ লাখ বার শেয়ার করা হয়েছে বেকার পোস্ট। লাইক করেছেন ৪ লাখ ৫২ হাজার জন। যদিও বেকার অবসাদের কারণ জানা যায়নি। কিন্তু, অবদাস কাটাতে তার এই উদ্যোগের প্রশংসা করেছেন নেটিজেনরা। ইন্ডিয়া টাইমস