মেইন ম্যেনু

কোনও মেয়ের সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্ব থাকার ৬টি ঝামেলা

আপনি কি একজন পুরুষ? মেয়েদের সঙ্গে স্বচ্ছন্দভাবে মেলামেশা করেন? এমনকী, আপনার বেস্ট ফ্রেন্ডও কি আপনার কোনও বান্ধবী? তাহলে এই ৬টি সমস্যার সম্মুখীন আপনাকে হতেই হবে

আপনি কি একজন পুরুষ? মেয়েদের সঙ্গে স্বচ্ছন্দভাবে মেলামেশা করেন? এমনকী, আপনার বেস্ট ফ্রেন্ডও কি আপনার কোনও বান্ধবী? তাহলে এই ৬টি সমস্যার সম্মুখীন আপনাকে হতেই হবে—

১. সকলেই ধরে নেবে আপনারা দু’জন প্রেম করছেন:
একটা ছেলে আর একটা মেয়ে একসঙ্গে সিনেমা দেখতে যাচ্ছে? একসঙ্গে ফাঁকা ক্লাসরুমে বসে আড্ডা মারছে? কফি হাউজে বসে একে অন্যের সিগারেটের কাউন্টার খাচ্ছে? তাহলে আর দেখতে হবে না, নির্ঘাৎ প্রেম করছে দু’জনে। কোনও মেয়ের সঙ্গে ঘনিষ্ঠভাবে মেলামেশা করল‌ে এই গুজবের মুখোমুখি হতেই হবে আপনাকে। অবশ্য যদি আপনারা মনে করেন, গুজব রটল তাতে আপনাদের কাঁচকলা, তাহলে এটা কোনও সমস্যাই নয়।

২. বান্ধবীর বয়ফ্রেন্ডটি মাঝেমধ্যেই ঝামেলা পাকাবে:
আপনার বান্ধবীটি যদি সিঙ্গল হয়, তাহলে অসুবিধা নেই, কিন্তু যদি তার বয়ফ্রেন্ড থাকে, তাহলে চাপ রয়েছে, বস্। সে মাঝেমধ্যেই আপনাদের দু’জনকে নিয়ে নানাবিধ আলফাল কথা ভাববেই। আপনার বান্ধবী তাকে এড়িয়ে আপনার সঙ্গে প্রেম করছে, এমনটা ভাবার প্রবল চান্স আছে। এর মূল ধাক্কাটা আপনার বান্ধবীকেই পোয়াতে হবে, তবে আপনার উপরেও চাপ তো একটা থাকবেই।

৩. আপনার গার্লফ্রেন্ডের মনে পোকা নড়বে মাঝে মাঝে:
‘ওর সঙ্গে কীসের এত মাখামাখি তোমার?’, ‘ওর সঙ্গে কেন সিনেমা দেখতে গিয়েছিলে?’, ‘ক্লাসে কেন সবসময় ওর পাশেই তোমাকে বসতে হবে?’— বান্ধবীকে নিয়ে করে আপনার গার্লফ্রেন্ডের এহেন গাঁইগুঁই সহ্য করতেই হবে আপনাকে। খুব বুঝদার গার্লফ্রেন্ড হলে অবশ্য আলাদা কথা।

৪. বান্ধবীটি মাঝেমধ্যেই ভুলে যাবে যে আপনি পুরুষ, মেয়ে নন:
বান্ধবী যদি কোন লিপস্টিকটি তার কেনা উচিৎ, বা কোন শাড়ির সঙ্গে কোন ধরনের কানের দুল ভাল মানাবে— এইসব বিষয়ে আপনার মতামত চেয়ে বসে তাহলে মুশকিল। হাজার হোক, আপনি পুরুষ মানুষ, এই সব বিষয়ে এক্সপার্ট কমেন্ট দেওয়া কি আপনার পোষায়!

৫. আপনার অন্য ছেলে বন্ধুরা আপনার বান্ধকীকে দেখলেই ছোঁক ছোঁক করবে:
আপনি একটা মেয়ের সঙ্গে দেদার মেলামেশা করছেন দেখলেই আপনার অন্যান্য ছেলে বন্ধুদের ধারণা হবে, মেয়েটি খুব সহজলভ্য। অমনি শুরু হবে আপনার বান্ধবীটির আশেপাশে তাদের ঘুরঘুর। আপনারা দু’জনে বসে হয়তো দু’টো সুখদুঃখের কথা বলছেন, তার মধ্যেই এসে কাবাব মে হাড্ডি হয়ে উড়ে এসে জুড়ে বসবে আপনার কোনও বন্ধু। ব্যাপারটা রীতিমতো বিরক্তিকর।

৬. পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে নানা উপদেশ শুনতে হবে বান্ধবীর কাছ থেকে:
‘তোর জিন্‌সটা কী নোংরা রে, কাচিস না কেন?’, ‘এই, গরমকালে একটু ডিও ইউজ করতে পারিস তো রে,’ ‘জুতোটায় কী ময়লা জমেছে রে তোর!’— এই জাতীয় উপদেশমূলক বিদ্রুপ বান্ধবীটির কাছ থেকে নিত্য সহ্য করতেই হবে আপনাকে। কিছু করার নেই, বস্।