মেইন ম্যেনু

কোন হেয়ার কাট মানাবে আপনাকে?

ছেলেদের সাজগোজ ঠিক নয়। এমন ধারনা আমাদের বাঙালি সমাজে রয়েছে। যদিবা কেউ পার্লারে গিয়ে চুল সেট করে, কিংবা পেডিকিয়োর করে তাহলেই হলো। চারপাশে রে রে হইহই। কেউ বলবে, ন্যাকা। কেউ বা মেয়েলি! তাহলে ছেলেরো কি আয়না দেখে না? নাকি, তাদের একটু ফিটফাট থাকতে ইচ্ছা করে না? তাই ছেলেদের জন্য রইল কিছু হেয়ার কাট। কোন আকৃতির মুখের ছেলেদের কোন হেয়ারকাট মানাবে তা জেনে নিন।

গোলাকার মুখের জন্য: আগেই জানিয়ে রাখি, গোলাকৃতি মুখের ছেলেদের সব হেয়ার কাটে মানায় না। তাই চাইলেই যেকোন কাট করাতে যাবেন না। বিশেষ করে বড় চুল চলবেই না। গোলাকৃতি মুখের জন্য দরকার এমন কাট যা মুখের আকৃতি একটু লম্বাটে করে। এর জন্য ছোট চুলের হেয়ার-কাট দিতে পারেন। চাইলে স্পাইক করতে পারেন এতে মুখের দুই পাশের অংশ কম ফোলা লাগে দেখতে।

লম্বাটে মুখের জন্য: লম্বা চুল আর ব্যাক ব্রাশে লম্বাটে ছেলেদের দারুণ স্মার্ট লাগে। এছাড়া লম্বাটে মুখের সাঙ্গে লেয়ার ধরণের হেয়ার-কাট বেশ ভালো মানায়। এতে মুখের ওপরের অংশ ভারী দেখায় এবং মুখ একটু কম লম্বা দেখাবে। এছাড়া এমন হেয়ার কাট দিন যাতে সামনের চুল বড় থাকে এবং দু পাশের চুল ছোট থাকে। এতে মুখের লম্বাটে ভাব দূর হবে।

চৌক মুখের জন্য: চৌক মুখের আকৃতির ছেলেদের গোলাকৃতি মুখের ছেলেদের মতই হেয়ার কাট দিতে হবে। আসলে চারকোণা মুখের আকৃতির ছেলেদের চোয়াল অনেক চওড়া হয়। তাই চুলের আউটলাইন চওড়া চোয়ালের সাথে মিলিয়ে দিতে হবে। লেয়ার কাট দিতে পারেন। স্পাইক করতে পারেন।