মেইন ম্যেনু

কোপার প্রথম ম্যাচে মেসিকে নিয়ে শঙ্কা

শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে এবার কোপা আমেরিকার বিশেষ আসর বসবে যুক্তরাষ্ট্রে। মর্যাদার এই আসরে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণে ইতিমধ্যেই সব প্রস্তুতি সেরে ফেলার চেষ্টা করছে অংশগ্রহণকারী দলগুলো।

অন্য আসরের মতো এবারের বিশেষ কোপাতেও হট ফেবারিট আর্জেন্টিনা। কিন্তু আসন্ন কোপা আমেরিকার প্রথম ম্যাচে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির মাঠে নামা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কর ফাঁকির মামলার তারিখ পরিবর্তন হওয়ায় প্রথম ম্যাচে এই সুপারস্টারের মাঠে নামা অনিশ্চিত হয়ে পড়েছে।

স্পেনের ট্যাক্স অফিসের দায়ের করা মামলায় মেসি এবং তার বাবা জর্জ মেসির বিপক্ষে ৪.১ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ আনা হয়। মেসির চলমান কর ফাঁকির মামলার তারিখ ছিল ৩১ মে। তবে সেটি পরিবর্তন করে ৭ জুন ধার্য করা হয়েছে। যেখানে মেসিকে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়।

কিন্তু আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে ৬ জুন কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে। কর ফাঁকির মামলায় মেসিকে ৭ জুন আদালতে উপস্থিত থাকতে হবে। ফলে প্রথম ম্যাচে মেসিকে পাওয়া নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

চিলির ঘরের মাঠে গতবার পেনাল্টি শুটআউটে স্বাগতিকদের বিপক্ষে হেরেছে আর্জেন্টিনা। তবে, রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে চিলিয়ানদের বিপক্ষে জয় তুলে নেয় মেসি-আগুয়েরোরা। এবার কোপা বিশেষ আসরে নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ক্যালিফোর্নিয়ায় মাঠে নামবে জেরার্ডো মার্টিনোর দল।