মেইন ম্যেনু

কোমল পানীয়র সঙ্গে মেশানো হচ্ছে যৌন উত্তেজক ওষুধ!

কোমল পানীয় ও মদ প্রস্তুতকারী চীনের কিছু ব্যবসায়িক প্রতিষ্ঠান কোমল পানীয়র সাথে যৌন উত্তেজকওষুধ ভায়াগ্রা মিশিয়ে ক্রেতাদের কাছে বিক্রি করছে। এ ধরণের যৌন উত্তেজক ওষুধ মেশানো পানীয় বিক্রি করতে তারা প্রতারণারও আশ্রয় নিয়েছেন। ক্রেতাদের তারা বলছেন, এটা সুস্বাস্থ্য রক্ষায় বেশ কার্যকরী উপাদান।

চীনের খাদ্য নিরাপত্তা বিষয়ক কর্মকর্তারা এ অভিযোগ তুলেছেন। তারা বলছেন, চীনের দক্ষিণের লাই ইউ ঝৌ শহর থেকে যৌন উত্তেজক ভায়াগ্রা ওষুধ মেশানো এ্যালকোহলের ৫,৩০০টি বোতল জব্দ করা হয়েছে।

এছাড়া, পুরুষত্বহীনতা রোধে কার্যকর বলে পরিচিত ভায়াগ্রা মিশ্রিত সাদা পাউডারের মাদক ‘সিলডেনোফিল’ও জব্দ করা হয়েছে। কর্মকর্তারা বলছেন, গুয়ানজি প্রদেশের পুলিশি এরকম মদ ব্যবসার সঙ্গে জড়িত দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে।

লাই ইউ ঝৌ ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের পক্ষ থেকে বলা হচ্ছে, ওই সাদা পাউডারে তিন ধরনের ‘বাইজিউ’ (এক ধরণের কোমল পানীয় যা চীনে খুব জনপ্রিয়) মেশানো হয়ে থাকে। এভাবে ওই সকল মদ প্রস্তুতকারী কোম্পানীগুলো প্রচুর অর্থ হাতিয়ে নিচ্ছে। অপরদিকে, যৌন উত্তেজক ঔষধ মেশানো মাদক সরবরাহ করে যুব সমাজের নৈতিক স্খলনের পথ সৃষ্টি করছে।

ডাক্তারদের পরামর্শ হলো, যৌন অক্ষমতা নিরাময়ে একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি দৈনিক এক ডোজ করে ভায়াগ্রা গ্রহণ করতে পারেন। তবে ৬৫ বছরের উর্ধ্বে ব্যক্তিরা এসব এড়িয়ে চলার পরামর্শ দেন ডাক্তাররা। ডাক্তাররা বলে থাকেন ভায়াগ্রা নামক ওষুধ শুধু erectile dysfunction এর জন্যই ব্যবহার হয় তাই নয়। এটা, রক্ত চাপ, হার্ট সমস্যা, ডায়াবেটিস, ডিপ্রেশন এবং মেরুদন্ডের ইনজুরির জন্যও ব্যবহার হয়।