মেইন ম্যেনু

কোমিকে পাগল বলেছিলেন ট্রাম্প

রাশিয়ার কর্মকর্তাদের মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এফবিআইয়ের পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করে তিনি ‘চাপমুক্ত’ হয়েছেন। তিনি কোমিকে ‘সত্যিকারের পাগল’ বলেও মন্তব্য করেছেন। শুক্রবার নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ও রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াকের সাথে গত সপ্তাহে ওভাল অফিসে বৈঠকটি হয়। রুশ যোগাযোগ নিয়ে ট্রাম্পের বিরুদ্ধে যে অভিযোগটি রয়েছে, তার কেন্দ্রবিন্দুতে রয়েছেন কিসলিয়াক।

বৈঠকের লিখিত বিবরণীর বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, ট্রাম্প রুশ পররাষ্ট্রমন্ত্রীকে এফবিআই পরিচালককে বরখাস্তের বিষয়টি জানিয়েছিলেন।

ওই সময় তিনি বলেছিলেন, ‘আমি এফবিআই প্রধানকে বরখাস্ত করেছি। সে পাগল, সত্যিকারের পাগল। রাশিয়ার কারণে আমি বিরাট চাপের মুখে ছিলাম। এখন সেই চাপ নেমে গেছে।’

প্রতিবেদনে ট্রাম্পের বক্তব্যের যে ভাষার উল্লেখ আছে তা নিয়ে কোনো প্রতিবাদ করেনি হোয়াইট হাউজ।

গত বছরের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের শিবিরের সঙ্গে রাশিয়ার সম্ভাব্য যোগসূত্র নিয়ে তদন্ত করছিলেন জেমস কোমি। গত সপ্তাহে তাকে বরখাস্ত করেন ট্রাম্প।

এদিকে ওয়াশিংট পোস্ট এক প্রতিবেদনে নির্বাচনী শিবিরের সঙ্গে রাশিয়ার যোগাযোগে ট্রাম্পের ঘনিষ্ঠ এক ব্যক্তি জড়িত বলে দাবি করা হয়েছে। এতে বলা হয়েছে ‘নিজের স্বার্থের’ কারণেই ওই ব্যক্তি যোগাযোগ করেছিল। ওয়াশিংটন পোস্ট অবশ্য ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট এক প্রতিবেদনে অবশ্য দাবি করেছে, ‘ঘনিষ্ঠ’ ওই ব্যক্তি হচ্ছেন ট্রাম্পের জামাতা জেরার্ড কুশনার।






মন্তব্য চালু নেই