মেইন ম্যেনু

ক্যাচ ধরতে গিয়ে মৃত্যু ভারতীয় ক্রিকেটারের

ক্রিকেট মাঠে আবারও মৃত্যু। এবার প্রাণ গেলো ভারতীয় এক ক্রিকেটারের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে একটি ক্যাচ ধরতে গিয়ে। অপর এক সতীর্থের সঙ্গে ধাক্কা লেগে মাটিতে পড়ে যান ভানু জোসি নামের ওই ক্রিকেটার। মাঠের মধ্যেই তার মুখ থেকে রক্ত ঝরতে শুরু করে। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে এ খবর।

ভানু জোসি খেলছিলেন একটি টি-টোয়েন্টি ম্যাচ। তার বাড়ি রাজস্থানের চান্দেরিয়া গ্রামে। ম্যাচটি হচ্ছিল চান্দেরিয়া ও চিতোরগডড়ের হোকামপুরা গ্রামের মধ্যে। ওই ম্যাচেই প্রতিপক্ষ ব্যাটসম্যানের একটি ক্যাচ উপরে উঠে গেলে সেটা ধরার জন্য তার সঙ্গে দৌড়ান আরও দু’জন।

তাতেই সেই দুই সতীর্থের সঙ্গে ধাক্কা লেগে মাটিতে শুয়ে পড়েন ২৬ বছর বয়সী ভানু। রক্ত ঝরতে শুরু করে তার মুখ থেকে। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয় তিনি। অন্য একটি রিপোর্ট বলছে, যে মাঠে খেলছিলেন সেখানে পাথর ছিল। সে পাথরেই ভানুর মাথা ঠুটে যায়। তাতেই মৃত্যু হয় তার।

ম্যাচ চলাকালীন সেখানে উপস্থিত ছিলেন চান্দেরিয়া গ্রামের অশোক সিং। তিনি বলেন, ‘মাঠে লুটিয়ে পড়ার পরই দেখি ভানুর রক্ত ঝরছে। আমার মনে হচ্ছিল পাথর এবং ইটের টুকরোয় তার মাথা ঠুকে গিয়েছিল। দ্রুত তাকে চিতোড়গড়ের সরকারি হাসপাতালে নিয়ে আসা হয়।’

হাসপাতালে নেয়ার পরও তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এরপর দ্রুত এমআরআই করা হয়। তাতে কোন লাভই হয়নি। কারণ, আগেই পৃথিবীর মায়া ত্যাগ করেছিলেন তিনি। চিতোড়গড় হাসপাতালের এক সিনিয়র চিকিৎসক বলেন, ‘তার মাথার ভেতরেও প্রচুর রক্তক্ষরণ হয়। মাথায় মারাত্মক আঘাত পাওয়ার কারণেই এ অবস্থা হয়েছিল। যে কারণে আঘাত পাওয়ার কিছুক্ষণের মধ্যেই মারা যান তিনি।’

মাত্র দু’মাস আগেই বিয়ে করেছিলেন ভানু জোসি। প্রতি রোববারই শুধু ক্রিকেট খেলতেন তিনি। চাকরি করতেন একটি বেসরকারি কোম্পানিতে। মাসিক পাঁচ হাজার টাকা বেতন পেতেন তিনি। পাস করেছিলেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং থেকে।