মেইন ম্যেনু

ক্যান্সারের কাছে হার মানা বন্ধুর ৬ সন্তানের দায়িত্ব নিলেন তিনি

‘বন্ধুর জন্য বন্ধু কিংবা মানুষের জন্য মানুষ’- এ রকম প্রবাদ প্রায়ই শোনা যায়। তবে বাস্তবে ক`জনই এগিয়ে আসেন! কিন্তু বন্ধুর জন্য এগিয়ে এসে এক অনন্য কীর্তি গড়লেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের এক নারী।

ভার্জিনিয়ার বাসিন্দা স্টেফানে কুলেই ও তার স্বামী ডোনি তিন সন্তানের বাবা-মা। এই দম্পতির ঘনিষ্ঠ বান্ধবী বেথ লাইটকেপ ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর কাছে হার মেনেছেন। বেথের ঘরে রয়েছে ছয় সন্তান।

বেথের মস্তিষ্ক ও মেরুদণ্ডসহ শরীরে আস্তে আস্তে বিস্তার লাভ করতে থাকে মরণঘাতী ক্যান্সার। বেথ বুঝতে পারেন মৃত্যুই তার শেষ পরিণতি।

বেথের ওই ছয় সন্তানের লালন-পালনের দায়িত্ব নিতে চলতি মাসে আদালতের দ্বারস্থ হবেন স্টেফানে কুলেই ও ডোনি দম্পতি। বেথের বান্ধবী স্টেফানে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজকে বলেন, ‘আমি চেয়েছিলাম সে অনেক দিন বেঁচে থাকুক, তার সন্তানদের জন্য এটি প্রয়োজন ছিল’।

স্টেফানের কাছে বাচ্চাদের দেখাশোনার দায়িত্ব দিতে চেয়েছিলেন বেথ। স্টেফানে বলেন, বেথ কখনো নিজেকে নিয়ে চিন্তা করেনি। সন্তানদের ছাড়া সে কখনো দুঃচিন্তা করেনি। সে আমার দিকে তাকিয়ে বলেছিল, তুমি কি আমার জন্য এটি করতে পারবে? তুমি কি পারবে?

পরে বেথের ছয় সন্তানকে নিজের বাসায় নিয়ে এসেছেন স্টেফানে। ভার্জিনিয়ার হ্যালিফ্যাক্স কাউন্টি হাইস্কুলে পড়ার সময় বেথের সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে তার। শুধু তাই নয়, দুজনে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ওয়ালমার্টে কাজে যোগ দেন।

সূত্র : দ্য সান।