মেইন ম্যেনু

ক্যান্সারের সঙ্গে লড়াই করে হেরে গেলেন কিংবদন্তি ক্রিকেটার মার্টিন ক্রো

নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ও প্রাক্তন অধিনায়ক মার্টিন ক্রো আর নেই। দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে ৫৩ বছর বয়সে বৃহস্পতিবার পরপারে পাড়ি জমান তিনি।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের মুখপাত্র জানান, ‘দুঃখজনক হলেও সত্য, তিনি আর নেই।’ এর আগে মার্টিন ক্রোর পরিবারের পক্ষ থেকেও তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়।

নিউজিল্যান্ডের সবচেয়ে নিঁখুত ব্যাটসম্যান হিসেবে বহুল পরিচিত ছিলেন মার্টিন ক্রো। তিনি নিউজিল্যান্ডের হয়ে ১৯৮২-১৯৯৫ সাল পর্যন্ত ৭৭টি টেস্ট খেলেন। ৪৫.৩৬ গড়ে টেস্টে তার মোট রান ছিল ৫ হাজার ৪৪৪। একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৩৮.৫৫ গড়ে তিনি ৪ হাজার ৭০৪ রান করেছেন।

২০১২ সালে তার শরীরে ক্যান্সার বাসা বাধে। সেই থেকে তিনি ক্যান্সারের সঙ্গে লড়াই করে যাচ্ছিলেন। ২০১৪ সালে তার শরীরিক অবস্থা আরো খারাপ হয়। অবশেষে ক্যান্সারের কাছে হার মেনে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।

কিংবদন্তি এই ক্রিকেটারের মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক বার্তা ও সহমর্মিতা প্রকাশ করছেন প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা।

নিউচিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক স্টিফেন ফ্লেমিং টুইটারে লিখেন, ‘সকালবেলা মার্টিন ক্রোর মৃত্যুর সংবাদ শুনে খুবই ব্যথিত হলাম। তিনি আমার কাছে অনুপ্রেরণার উৎস ছিলেন। আমার মতো আরো অনেকেরই অনুপ্রেরণা ছিলেন তিনি। আমাদের একজন সত্যিকারের মহান ক্রিকেটার।’

ভারতের লেগ স্পিনার অনিল কুম্বলেসহ আরো অনেক ক্রিকেটারই মার্টিন ক্রোর মৃত্যুতে শোক জানিয়েছেন।