মেইন ম্যেনু

ক্যাম্পাস সবুজায়নে বেরোবিতে ৭০ প্রজাতির বৃক্ষ রোপন

ক্যাম্পাস সবুজায়নে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) চলতি বছর 70 প্রজাতির প্রায় সাত হাজার চারা গাছ রোপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ‘সবুজের পথ’ নামক একটি পরিবেশবাদী সংগঠন যৌথ উদ্যোগে চলতি বছরের এপ্রিল মাস থেকে শুরু করে এই বৃক্ষ রোপন কর্মসূচি। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার বিকেলে ক্যাম্পাসে গাছের চারা রোপন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একেএম নুরু উন নবী।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শরীফ এনামুল কবীর, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার দিলোয়ার বখত, ঢাবির আইন বিভাগের অধ্যাপক ড. রহমত উল্লাহ, বেরোবির বিজনেজ অনুষদের ডিন ড. মতিউর রহমান, কলা অনুষদের ডিন ড. নাজমুল হক, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক, সেন্ট্রাল লাইব্রেরীর সহকারী পরিচালক আব্দুস সামাদ প্রধান ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।
বেরোবি উপাচার্য এ সময় ক্যাম্পাসের সবুজায়নে সকলকে কাজ করার আহবান জানান।
এর আগে ১০ আগস্ট উপাচার্য বিশ্ববিদ্যালয়ে চলতি মৌসুমে ক্যাম্পাসে গাছের চারা লাগিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ।
চলতি বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে ক্যাম্পাসে ব্রিটিস আমেরিকান টোবাকো ও আর ও বেশ কিছু প্রতিষ্ঠানের অর্থায়নে এই বৃক্ষ রোপন কর্মসূচি চলছে বলে জানা গেছে।
এই সবুজায়নে অন্তত সাত হাজার ফলজ, বনজ এবং ওষুধী গাছ লাগানো হয়েছে।এই গাছগুলোর মধ্যে রয়েছে এন্ট্রি কড়াই,মেহগনি,আকাশমনি.দেবদাড়–,কৃষ্ঞচূড়া সহ নাম না জানা আরো অনেক প্রজাতির বৃক্ষ।