মেইন ম্যেনু

ক্রিকেটারদের ঈদ শুভেচ্ছা

মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদ-উল-আজহা। শুক্রবার ঈদ-উল-আজহা উপলক্ষে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা ভক্তদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা জানানোর দলে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও। এছাড়া ভারত সফরে থাকা বেশিরভাগ ক্রিকেটারই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের মাধ্যমে ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া নিজ নিজ ছবি ফ্যান পেজে আপলোড করেছেন তারা।

ঈদের শুভেচ্ছা জানাতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার ফেসবুক ফ্যানপেজে ঈদ-উল-আজহার শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লিখিছেন, ‘এই মহিমান্বিত ঈদুল আযহার ত্যাগের দিক্ষা আমাদের আত্মাকে করুক পরিশুদ্ধ এবং এগিয়ে নিয়ে যাক বৃহত্তর সমৃদ্ধির দিকে!’

index_13

প্রসঙ্গত, সাকিব মাগুরা জজ কোর্ট জামে মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। এর আগে বাবা মাশরুর রেজা কুটিল ও বন্ধু-স্বজনদের সঙ্গে ঈদগাহ মাঠে আসেন সাকিব। নামাজ আদায় শেষে তিনি উপস্থিত মুসল্লিদের সঙ্গে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

Eid-1-10

ছাতা মাথায় ঈদের নামাজে আদায় করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। সেখানে সেলফি তোলার পাশাপাশি সকলকে ‘ঈদ মোবারক’ জানিয়েছেন তিনি। নামাজ শেষে মুশফিক নিজেদের কোরবানীর গরু নিজেই জবাই করেছেন। সেই ছবি পোস্ট করে তিনি লেখিছেন, ‘কেউ কি অনুমান করতে পারেন আমি কোথায়?’

Eid (2)_1

ভারত সফরে থাকা ‘এ’ দলের সবাই কর্ণাটকের মহীশুরে ঈদের নামাজ আদায় করেছেন। নামাজ শেষে তারা সেলফিতে মজেছেন। ছবি পোস্ট করে এনামুল হক বিজয় লিখেছেন, ‘ঈদ মোবারক সবাইকে; আমার পরিবারের সদস্য থেকে শুরু করে, বন্ধু, ফ্যান এবং শুভাঙ্খানি যারা রয়েছেন তাদের সবাইকে ঈদের শুভেচ্ছা।’ বিজয়ের এই সেলফিতে আরও ছিলেন সাব্বির রহমান রুম্মান, রুবেল হোসেন, নাসির হোসেন, আল আমিন হোসেন ও সাকলাইন সজীব।

Eid (3)

নাসির হোসেন তার ফেসবুকে নিজের ছবির সঙ্গে ঈদ মোবারক জানিয়েছেন। নাসিরের তোলা সেলফিতে ছিলেন সাব্বির, এনামুল বিজয় আর সাকলাইন সজীব।

Eid (4)

সাব্বির তার ফ্যান পেজে লিখেছেন, ‘সবাই কেমন আছেন। ঈদ মোবারক। টিম মেটদের সঙ্গে নামায আদায় করলাম।’ ছবিটি তিনি নামাজ আদায়ের পর পোস্ট করেছেন।

Eid (6)

বাংলাদেশের তরুন পেসার তাসকিন ভারত সফরে গিয়ে চোট আক্রান্ত হয়ে দেশে ফিরে আসেন। শুক্রবার রিকশায় করে বাবার সঙ্গে যাবার পথে তাসকিনও সেলফিতে মজেছেন। তার ছবির ক্যাপশনেও ছিল ‘ঈদ মোবারক’।

Eid-(6)000

বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজ জেলা নড়াইলে ঈদের নামাজ আদায় করেছেন। সকাল ৮টায় নড়াইল কেন্দ্রীয় ঈদগাহে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন তিনি। এরপর বন্ধু-স্বজন ও পরিচিত জনদের সঙ্গে কোলাকুলি করেছেন সীমিত ম্যাচের অধিনায়ক মাশরাফি। ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে তিনি নানা বাড়ির পাশের কবরস্থানে নানা ও নানীর কবর জিয়ারত করেছেন।