মেইন ম্যেনু

ক্রিকেটে আরাফাত রহমান কোকো’র অবদান অস্বীকার করা যাবে না

আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ বৃহত্তর চট্টগ্রামের উদ্যোগে আরাফাত রহমান কোকো’র ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দু’দিনব্যাপী কর্মসূচির ২য় দিন নগরীর প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ডা: শাহাদাত হোসেন বলেন, আরাফাত রহমান কোকো বাংলাদেশ ক্রিকেটে নতুন খেলোয়াড় তৈরিতে বিশাল অবদান রেখেছিলেন। যার ফলশ্র“তিতে বাংলাদেশ ক্রিকেট দলের আজকের এই সফলতা। ক্রিকেটে তার অবদান অস্বীকার করা যাবে না। এমন এক কঠিন সময়ে আমরা তাকে হারিয়েছি যখন রাজপথ ছিল রক্তাক্ত। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছিলেন গৃহবন্দী। এমন সময়ে তার জানাযায় লাখো মানুষের ঢল প্রমাণ করে বাংলাদেশে জিয়া পরিবারের জনপ্রিয়তা কত বিশাল। আমি নিজেই তাকে কবর দেওয়া পর্যন্ত সেখানে উপস্থিত ছিলাম। দেখেছি মামলা হামলায় জর্জরিত হওয়ার পরও লক্ষ লক্ষ বিএনপি কর্মীর সেইদিনের উপস্থিতি, যেদিকে চোখ যায় মানুষ আর মানুষ। তার মত সৎ মানুষের হঠাৎ চলে যাওয়া মেনে নেওয়া যায় না।
সংগঠনের সভাপতি নাজিম উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জি.এম সালাহ উদ্দিন কাদের আসাদ এবং সাংগঠনিক সম্পাদক মো: আওরঙ্গজেব খান সম্রাট’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক নসরুল কাদেরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফর আহমদ টিপু, জাতীয়তাবাদী তাঁতী দল চট্টগ্রাম মহানগরের সভাপতি সবুস্তগীর ছিদ্দিকী মুক্কি, পটিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক খোরশেদ আলম, মহানগর বিএনপি’র সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী, মহানগর বিএনপি নেতা জাকির হোসেন, আফতাবুর রহমান শাহীন, নুরুল হোসেন নুরু, মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক বাবু টিংকু দাশ, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ গণসংযোগ বিষয়ক সম্পাদক নুুরল আলম নুরু, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ, সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক জালাল উদ্দিন সোহেল, বিজিসি ট্রাস্ট ল’ ফোরাম সভাপতি আতাউল্লাহ সম্রাট, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সহ-সভাপতি মামুন রশীদ মামুন, হাসান রুবেল, জান্নাতুল নাঈম রিকু, আবদুর রহিম, শাহাজাহান শাহিল, যুগ্ম সম্পাদক আল মামুন সাদ্দাম, আবদুল আজিজ আকাশ, সাখাওয়াত হোসেন সাহেদ, সহ-সাংগঠনিক মহ্বিুল্লাহ কাশেমী, মো. দুলাল, গাজী নাজিম, মো. মঈন উল্লাহ উজ্জ্বল, মোশারফ হোসেন, চন্দন দাশ, শহিদুল ইসলাম, ইসমাইল হোসেন মানিক, এন মোহাম্মদ রিমন, আবদুল আলিম, তারেকুল ইসলাম, আরিফুল ইসলাম, ফরিদুল ইসলাম, জাহেদ শামীম, রাশেদুল ইসলাম, আরমান, মিজানুল হক, শাহাবুদ্দিন মুনির, মো: জসিম উদ্দিন, মো: সোহেল, রাশেদ খান মেনন, ইমরান এমী প্রমুখ।
উক্ত দোয়া মাহফিলে মরহুম আরাফাত রহমান কোকো’র আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজে কুরআন মোহাম্মদ মোকাররম কুতুবী।