মেইন ম্যেনু

ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা টিমের সদস্যারা ঢাকায়

ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা বিভাগের দুই জন সদস্য আজ রবিবার সকালে ঢাকা পৌঁছেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা শন ক্যারল দুই সদস্য বিশিষ্ট নিরাপত্তা টিমের নেতৃত্ব দিচ্ছেন।

এই টিমের রিপোর্টের ওপরই নির্ভর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের বাংলাদেশ সফর।তারা বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিবি) কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সঙ্গে কয়েক দফা বৈঠক করবেন।

আজ রবিবার ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নিরাপত্তা ব্যবস্থার ব্যাপারে অস্ট্রেলিয়ার অভিযোগ নিয়েও কথা বলেছেন।সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেছেন, বাংলাদেশে জঙ্গিরা কখনোই মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। আন্তর্জাতিক কোনো আসরে নিরাপত্তা নিয়েও কোনো শঙ্কা নেই।

তবে গতকাল শনিবার রাতেই বিসিবি সভাপতি নাাজমুল হাসান পাপন গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বলেছেন, অস্ট্রেলিয়া চাইলে তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে। তিনি অস্ট্রেলিয়া টিমের বাংলাদেশ সফরের ব্যাপারে আশাবাদও ব্যক্ত করেন।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামীকাল সোমবার বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। কিন্তু এখানকার রাজনৈতিক অস্থিরতার কারণে খেলোয়াড়দের নিরাপত্তা হুমকির মুখে পড়তে পারে- এমন আশঙ্কায় বাংলাদেশ সফর বিলম্বিত করার সিদ্ধান্ত নিয়ে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখতে একটি নিরাপত্তা টিম ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেয়।

তা্রই অংশ হিসাবে আজ রবিাবর সাকলে ক্রিকেট অস্ট্রেলিয়ার দুই জন সদস্য ঢাকায় আসলেন।

ঢাকা সফরকালে তারা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পরিস্থিতি এবং বিসিবির নিরাপত্তা পরিকল্পনা খতিয়ে দেখবে।ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা পল ক্যারল বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এরপরই ঠিক হবে অজিদের বাংলাদেশ আসার নতুন দিনক্ষণ।

তবে বিলম্বিত হলেও বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দল আসবে বলে শনিবারই আশাবাদ ব্যক্ত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন,‘ আমি মনে করি না সফর বাতিল বা অনেক পিছিয়ে যাওয়ার মতো ঘটনা ঘটবে। কাল পল ক্যারল আসছেন। তিনি আগেও বাংলাদেশ সফর করে গেছেন। আমরা অস্ট্রেলিয়া দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওযার জন্য প্রস্তুত।’