মেইন ম্যেনু

ক্লাউড স্টোরেজ সুবিধার উই এক্স ১

‘উই স্মার্ট সল্যুশনস’-এর আওতায় স্মার্টফোনের ক্লাউড স্টোরেজ সেবা দিচ্ছে ‘আমরা কোম্পানিজ’। তারা বলছে, বাংলাদেশে ক্লাউড স্টোরেজের ব্যবহার এখন বাড়ছে। ক্লাউড স্টোরেজ সেবা দিতে ‘উই স্মার্ট সল্যুশনস’ এনেছে তারা। এই সল্যুশনের মধ্যে রয়েছে পাঁচ ইঞ্চির ডিসপ্লের এক্স ১ নামের একটি স্মার্টফোন, ১০০ গিগাবাইট উই ক্লাউড ও ৫০০টি জায়গায় উই ওয়াইফাই ইন্টারনেটস ব্যবহারের সুযোগ।

এক্স ১ স্মার্টফোনটি উই সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন। স্মার্টফোনটিতে আছে স্যামসাং সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য আছে আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। উন্নত লেন্স যুক্ত থাকায় স্বল্প আলোতেও উজ্জ্বল ছবি ও ভিডিও ক্যাপচার করা যায় অনায়াসে। এ ছাড়া ম্যাজিক ক্যামেরা অ্যাপ, ফেস বিউটি, জিআইএফ শট, জেশচার ও উইঙ্ক, এইচডিআর, প্যানারমা, টাচশট, সেলফ টাইমার ও ফেইস ডিটেকশন ফিচার রয়েছে এক্স১-এ।

পাঁচ ইঞ্চির এইচডি অ্যামোলেড ডিসপ্লের ফোনটিতে আছে কর্নিং গরিলা গ্লাস থ্রি। এতে ফোনটিতে দাগ পড়ে না। ধাতব ও প্লাস্টিক উপাদানে তৈরি ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড কিটক্যাট। এতে আছে ৬৪ বিটের দ্রুতগতির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০ মডেলের ১ দশমিক ২ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর। ৪০০ মেগাহার্টজের অ্যাড্রিনো ৩০৬ মডেলের জিপিইউ আছে স্মার্টফোনটিতে। দুই গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল স্পেস সুবিধা আছে ফোনটিতে। ফোনটির ব্যাটারি দুই হাজার মিলিঅ্যাম্পিয়ারের। লিথিয়াম-পলিমারের ব্যাটারি সেট থেকে পৃথক করা যায় না। ফোনটির দাম ১৮ হাজার ৬০০ টাকা। ফোনটি কিনলে এক বছরের বিক্রয়োত্তর সেবা দেবে আমরা কোম্পানিজ।



« (পূর্বের সংবাদ)