মেইন ম্যেনু

ক্লাসে উপস্থিত থাকলেও রেয়াতের সুবিধা হারাচ্ছে গবি শিক্ষার্থীরা

ক্লাসে ৯০ ভাগ উপস্থিতি থাকা সত্ত্বেও এখন থেকে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টিউশন ফি হতে ২৫ ভাগ রেয়াতের সুবিধা ভোগ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন মঙ্গলবার গবিতে কর্মরত সাংবাদিকদের জানান, আমরা এটা বাতিল করা হয়নি তবে ক্লাসরুম, প্যাকটিকেল, টিউটোরিয়াল, ফিল্ড ভিজিট, বিশিষ্ট জনের মুখোমুখি, নাট্য অনুষ্ঠান ছাড়াও বৎসর পূর্তি উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, সভা- সেমিনারে উপস্হিত থাকলেই শিক্ষার্থীরা এখন থেকে এ সুবিধা পাবেন। এ সকল অনুষ্ঠানে অনুপস্হিত শিক্ষার্থীরা ৯০% উপস্হিতির আর্থিক সুবিধা থেকে বঞ্চিত হবেন।

যে সব কার্যক্রমে উপস্থিত থাকার কথা বলা হয়েছে, সে সকল কার্যক্রমে শিক্ষার্থীদের উপস্থিতি গ্রহণের নজির আজ পর্যন্ত দেখা যায়নি কিংবা এ সকল ক্ষেত্রে উপস্থিতি গ্রহণ করা সম্ভব নয় ।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান , বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন নিয়ম করলে ক্লাসের উপস্থিতির হার অনেকটাই কমে যাবে । টিউশন ফি ২৫% রেয়াতের সুবিধাটা শিক্ষার্থীদের কাছে যথেষ্ঠ পরিমাণ জনপ্রিয় ছিল এবং ক্লাসে উপস্থিতির হার বৃদ্ধিতেও সর্বোচ্চ পরিমাণ প্রভাব রাখত।

এই সুবিধা বাতিলের প্রতিবাদে অতি দ্রুত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নিকট স্মারকলিপি পাঠাবেন এবং দাবি আদায়ে প্রয়োজনে আন্দোলনে নামবেন বলে জানান তারা ।