মেইন ম্যেনু

ক্ষুব্ধ দর্শনার্থীরা ভাংচুর করলেন সিনেমা হল

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : সিনেমা দেখতে এসে বার বার যান্ত্রিক ত্রুটির কারণে বিরক্ত হয়ে শেষে ভাংচুরে জড়িয়ে পড়েন দর্শনার্থীরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী নগরীর নিউ মার্কেট এলাকায় অবস্থিত উপহার সিনেমা হলে।

পরে খবর পেয়ে পুলিশ গিয়ে দর্শনার্থীদের হল থেকে বের করে দিয়ে পরিস্থিতি শান্ত করেন। তবে তৎক্ষণে হল মালিকের প্রায় তিন লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উপহার সিনেমা হলে শুক্রবার রাত নয়টা থেকে তৃতীয় ধাপে সিনেমা শুরু হয়। এরপর থেকেই কয়েক দফা যান্ত্রিক ত্রুটির কারণে সিনেমা দেখতে সমস্যায় পড়েন দর্শনার্থীরা। শেষে রাত সাড়ে ১০ টার দিকে বিক্ষোব্ধ দর্শনার্থীরা সিনেমা হলটির চেয়ারসহ আনুসঙ্গিক জিনিসপত্র ভাংচুর করতে থাকেন।

পরে খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ গিয়ে সিনেমা হলের ভিতরে প্রবেশ করে দর্শনার্থীদের বের করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে হলের ম্যানেজার তাপস জানান দর্শকরা অন্তত ৩ লাখ টাকার জিনিসপত্র ক্ষতি করেছে হলটির।

তিনি আরো জানান, ঈদ উপলক্ষে সিনেমা হলটিতে ভারতীয় বাংলা সিনেমার নায়ক জিত অভিনীত বাদশা সিনেমা প্রদর্শন করা হচ্ছিল। সিনেমাটি প্রদর্শন শুরু হওয়ার প্রথম দিন ঈদের দিন থেকেই এ সিনেমা হলটিতে দর্শকদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যায়। একসঙ্গে এ সিনেমা হলটিতে ১০৫০ দর্শনার্থী বসে সিনেমা দেখতে পারেন।

প্রসঙ্গত, রাজশাহী নগরীর চারটি সিনেমা হলের মধ্যে এখন মাত্র উপহার সিনেমা হলটিই চালু আছে। বাকি তিনটিই ভেঙে ফেলা হয়েছে।