মেইন ম্যেনু

খানসামায় বাল্যবিবাহের আয়োজন করায় ৪ জনের কারাদন্ড

মোহাম্মদ সাকিব চৌধুরী, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলার পল্লীতে বাল্যবিয়ে দেয়ার অপরাধে বরের ও কনের বাবা চাচার বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমণ আদালত।

ঘটনাটি শনিবার উপজেলার খামারপাড়া ইউনিয়নের উত্তরপাড়ায় গ্রামে ঘটেছে।জানা গেছে, উপজেলার খামারপাড়া ইউনিয়নের উত্তরপাড়ার হাবিবুর রহমানের কন্যা শাপলা স্কুল এ্যান্ড কলেজের সপ্তম শেণ্রী পড়–য়া মোছা: মাহমুদা আক্তারের(১৩) ও একই ইউনিয়নের জমিদারনগরের আশ্রয়ন পাড়ার দুলাল রহমানের ছেলে মরসেদুল রহমান(১৮)এর সাথে সতর্কতার সহিত বিয়ের আয়োজন চলছিল।

গোপন সুত্রে ঘটনাটি জানতে পেরে শনিবার উপজেলা নির্বাহী অফিসার মো: সাজেবুর রহমান কৌশলে নবনির্বাচিত ইউপি চেয়াম্যান মো: সাজেদুর রহমান ও পূর্ণনির্বাচিত ইউপি সদস্য জাহাঙ্গীর আলম চৌধুরীর সহযোগিতায় বিয়েটি বন্ধ করে উভয় পরিবারের অভিভাবকদের তার অফিসে ডাক দেন পরে তাদের থানা পুলিশে সাহায্যে আটক করা হয়।

পরে শনিবার রাত প্রায় ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাজেবুর রহমান ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সাজেবুর রহমান ভ্রাম্যমণ আদালত বসিয়ে বাল্য বিবাহ নিরোধ আইন অনুযায়ী বরের বাবা দুলাল রহমানকে (৪০) ২৫ দিন চাচা ওবাইদুল রহমানকে ১ মাস কনের বাবা মো: হাবিবুর রহমানকে(৩০) ২৫ দিন ও চাচা আজিজুলকে(৩৬) ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে পাঠানো নির্দেশ দেন।