মেইন ম্যেনু

খারাপ মানুষের মুখোশ খুলবে ব্রেসলেট!

আমাদের আশেপাশের খারাপ মানুষ খুঁজে বের করা আসলেই অনেক কষ্টদায়ক কাজ। সারাজীবন একসাথে চলেও আমরা অনেক সময় একে-অপরকে বুঝে উঠতে পারি না।

বেশিরভাগ সময় আমাদের আশেপাশের মানুষ যখন আমাদের জীবনে কোন ক্ষতি করে ফেলে তখনি আমরা তাদের আসল রূপ বুঝতে পাড়ি। কিন্তু তখন আর সেই ক্ষতিপূরণের সময় থাকে না। এসকল সমস্যা থেকে পরিত্রাণের কোন উপায়ও আমাদের জানা ছিল না। তবে এবার আপনি খুশি হতে পারেন।

বিজ্ঞানীরা এবার এমন একটি ব্রেসলেট তৈরি করেছেন যা আমাদের অনুভূতি বুঝতে পারবে। আপনি চোখ বন্ধ করে সেই ব্রেসলেটের উপর বিশ্বাস করতে পারেন। এই ব্রেসলেট আপনাকে মানসিক চাপ মোকাবেলা এবং শিথিল করতে সাহায্য করবে। এটি পরিধেয় প্রযুক্তির একটি ঐন্দ্রজালিক বিট।

লাইটওয়েট ব্রেসলেট আপনার হৃদস্পন্দন পর্যবেক্ষণ করবে ও একটি স্নেজি অ্যালগোরিদম ব্যবহার করে আপনার স্ট্রেস মাত্রা নির্ধারণ করে কাজ করবে। এটা সারাদিন আপনার অনুভূতি ট্র্যাক করে নির্ধারণ করবে কখন আপনার মন-মেজাজ ভাল থাকে। কোন মানুষের সাথে কথা বলে আপনার খারাপ লাগছে ইত্যাদি। যে সকল মানুষ আপনার অনুভূতিতে ব্যাঘাত ঘটাচ্ছে তাদের দূর করবে এই ব্রেসলেট।

অর্থাৎ, আপনার আশেপাশের কোন ব্যক্তিরা আপনার দুশ্চিন্তার কারণ তা আপনি খুঁজে বের করতে না পারলেও এই ব্রেসলেট তা বলে দিবে। আপনি তখন তাদের আপনার জীবন থেকে সরিয়ে দিতে পারেন। এটি আপনার মানসিক স্বাস্থ্যের জন্য ভাল হবে।

তবে এই ব্রেসলেট এখনও সম্পূর্ণভাবে সক্রিয় নয়। বাজারে আসতে আরও কিছু সময় লাগবে।–সুত্র: মেট্রো।