মেইন ম্যেনু

খালাস চেয়ে সাঈদীর রিভিউ আবেদন

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডাপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর খালাস চেয়ে রিভিউ আবেদন করেছেন।

রবিবার সপ্তাহের প্রথম দিন সকালে সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিভিউ করা হয়েছে বলে সাঈদীর ছেলে মাসুদ বিন সাঈদী নিশ্চিত করেছেন।

মাসুদ সাঈদী বলেন, ৯০ পৃষ্ঠার রিভিউ আবেদনে ১৬ যুক্তিতে আমৃত্যু কারাদণ্ড থেকে খালাস চাওয়া হয়েছে। দুপুর একটায় সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানাবেন।

এর আগে সরকারের পক্ষ থেকে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাডভোকেট মাহবুবে আলম মানবতাবিরোধী এই অপরাধীর ফাঁসি চেয়ে রিভিউ পিটিশন করেন।

গত ৩১ ডিসেম্বর সাঈদীর আপিল মামলার ৬১৪ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় দেন সাবেক প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ।

অন্য চার বিচারপতি হলেন- বর্তমান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

গত বছরের ১৭ সেপ্টেম্বর সংক্ষিপ্তাকারে সাঈদীর আপিল মামলার চূড়ান্ত রায় দেন আপিল বিভাগ। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর মৃত্যুদণ্ডাদেশের সাজা কমিয়ে তাকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দেওয়া হয়।



« (পূর্বের সংবাদ)