মেইন ম্যেনু

খালেদাকে আত্মসমর্পণ করতে হবে

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলার হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়েছে।এতে আগামী দুই মাসের মধ্যে বিএনপি চেয়ারপারসনকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

২০০৭ সালের ২রা সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে ঢাকার তেঁজগাও থানায় গ্যাটকো দুর্নীতি মামলা দায়ের করে দুদক।

এর আগে গত ৫ আগস্ট তত্ত্বাবধায়ক সরকারের সময় খালেদা জিয়ার বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলা বৈধ বলে রায় দিয়েছিলেন হাইকোর্ট। ফলে দুদকের দায়ের করা মামলাটির বিচার চলতে আর কোনও বাধা ছিল না। অপেক্ষা ছিল পূর্ণাঙ্গ রায় প্রকাশের।

খালেদা জিয়ার পক্ষে দায়ের করা দুটি রিট আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। আদালতের নির্দেশে অনুযায়ী পূর্ণাঙ্গ রায় পাওয়ার দুই মাসের মধ্যে খালেদা জিয়াকে আদালতে হাজির হতে হবে। ২০০৭ সালের ২ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে ঢাকার তেঁজগাও থানায় গ্যাটকো দুর্নীতি মামলা দায়ের করে দুদক।

মামলা হওয়ার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেপ্তার করা হয়। ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরে ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দেওয়া হয়।