মেইন ম্যেনু

খালেদাকে গুম হওয়া নেতাদের তালিকা দেবে ছাত্রদল

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে এখন পর্যন্ত সারাদেশে ছাত্রদলের যেসব নেতাকর্মী গুম, খুন ও অপহরণ হয়েছে তাদের একটি তালিকা করছে ছাত্রদল। আর সেই তালিকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকেও দেবে এ ছাত্র সংগঠনটি।

ইতিমধ্যে এই নামের তালিকার কাজ শুরু হয়েছে এবং খুব শিগগির সে কাজ সম্পূর্ণ করে বেগম খালেদা জিয়াকে দেয়া হবে। খালেদা জিয়া সেই তালিকা সংবাদ সম্মেলনের মাধ্যমে জনগণের কাছে তুলে ধরবেন। একই সঙ্গে দেশবাসীর কাছে নিজের অবস্থান ব্যাখ্যা করবেন তিনি।

ছাত্রদলের সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদকসহ সংগঠনটির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ছাত্রদলের অপর একটি সূত্র থেকে জানা গেছে, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে এ পর্যন্ত শুধু ঢাকায় ২৪ ছাত্রনেতা গুম হয়েছেন এবং সারাদেশে ৪শ জনেরও অধিক নেতাকর্মী গুম ও খুন হয়েছে। তবে সারাদেশে গুম ও খুন হওয়া ছাত্রদলের নেতাকর্মীদের নামের তালিকা আরো বৃদ্ধি পেতে পারে। কারণ এখন পর্যন্ত সারাদেশ থেকে নামের তালিকা আসেনি।

গুম ও খুন হওয়া ছাত্রদলের নেতাকর্মীদের তালিকা তৈরির ফরমে দেখা গেছে- সেখানে ছাত্রনেতার নাম, জেলা, পদবী, বাড়ির ঠিকানা, স্ত্রী, ছেলে-মেয়ে, বাবা, মা কিংবা বোনের মোবাইল নম্বর উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ের সত্যতা নিশ্চিত করে ছাত্রদলের নাম প্রকাশে অনিচ্ছুক তিন সহ-সভাপতি জানান, আওয়ামী লীগ সরকারের শাসন আমলে এখন পর্যন্ত ছাত্রদলের কতজন ছাত্রনেতা গুম ও খুন হয়েছে তার একটি নামের তালিকা তৈরি করা হচ্ছে। আর এই তালিকার কাজ সম্পূর্ণ হওয়ার পর বেগম খালেদা জিয়ার হাতে সেটি তুলে দেয়া হবে। সংবাদ সম্মেলনের মাধ্যমে গুম ও খুন হওয়া ছাত্রদলের নেতাদের নাম দেশবাসীর কাছে তুলে ধরবেন বেগম জিয়া।

তারা আরো জানান- গুম, খুন ও অপহরণ হওয়া ছাত্রদলের নেতাকর্মীদের সংগঠন ও বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আর্থিক সহযোগিতাসহ বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করা হবে।

প্রসঙ্গত, ঢাকায় গুম হওয়া ছাত্রদল নেতাদের মধ্যে তালিকায় রয়েছেন- সূত্রাপুর থানা ছাত্রদলের সভাপতি সেলিম হোসেন পিন্টু, সাংগঠনিক সম্পাদক সম্রাট মোল্লা, ৩৫ নাম্বার ওয়ার্ড পুরাতন পল্টন থানার সভাপতি পারভেজ হোসেন, বংশাল থানার সিনিয়র সদস্য মো. হোসেন, ২২ নাম্বার ওয়ার্ড বংশাল থানার সহ-সভাপতি মাহফুজুর রহমান হোসেন, ৩৫ নম্বর ওয়ার্ড বংশাল থানার সভাপতি জহিরুল ইসলাম, ৪৩ নম্বর ওয়ার্ড বাংলাবাজার থানা ছাত্রদল নেতা খালেদ হাসান সোহেল প্রমুখ। বাংলামেইল