মেইন ম্যেনু

খালেদার পক্ষে সময়ের আবেদন

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন করা হয়েছে।

সোমবার রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে খালেদার আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন এ আবেদন করেন।

সোমবার এ আদালতে খালেদা জিয়ার হাজিরার দিন ধার্য ছিল। তবে রোববার সকালে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের জানান, স্বাস্থ্যগত সমস্যার কারণে দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে খালেদা আজ সোমবার আদালতে আসতে পারবেন না।

এদিকে, এ দুই মামলায় অন্যান্য আসামির পক্ষে মামলার বাদী দুদকের উপপরিচালক হারুনুর রশিদকে জেরা করছেন আইনজীবীরা।

এর আগে গত ৩ আগস্ট দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির জন্য সোমবার দিন ধার্য করেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের সোয়া পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) ওই মামলা দুটি দায়ের করে। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়। অন্যদিকে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।