মেইন ম্যেনু

খালেদার পাশে থাকবে বিদিশার ‘জনদল’!

হঠাৎ করেই রাজনীতির মাঠে আলোচনার কেন্দ্রবিন্দুতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা। যখন আওয়ামী লীগ সরকার দ্বিতীয় মেয়াদে ঠান্ডা মাথায় সরকার পরিচালনা করছে। আর বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলো আন্দোলন ব্যার্থতার সাইনবোর্ড নিয়ে দাড়িয়ে আছে।

এমন পরিস্থিতিতেই নাকি খালেদা জিয়ার গ্রিণ সিগনাল পেলে পুরোপুরি মাঠে নামবেন বিদিশা-এমনটাই জানা গেছে তার ঘনিষ্ট সূত্র থেকে।

মূলত বিদিশাকে নিয়ে আলোচনার সূত্রপাত ঘটে গত শনিবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ইফতার পার্টিকে ঘিরে। ওই ইফতার পার্টিতে অংশ নেয়ার পর বিদিশাকে ঘিরে ব্যাপক আলোচনা শুরু হয় মিডিয়াপাড়া ও রাজনীতির টেবিলে।

বিদিশা কি নতুন দল করে বিএনপি নেতৃত্বাধীন জোটে যোগ দিবেন, নাকি কাজী জাফরের জাতীয় পার্টির দায়িত্ব নিবেন সেটা নিয়েই চলছে জল্পনা কল্পনা। তবে বিদিশার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, হুসেইন মুহম্মদ এরশাদের প্রাক্তন স্ত্রী বিদিশা সিদ্দিক নতুন দল গঠন করতে যাচ্ছেন। এই দলকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল হিসেবেও অন্তর্ভুক্ত করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে তাদের মধ্যে একজন বলেন, বিদিশাকে নিয়ে এখন মাত্র খেলা শুরু হচ্ছে, আগামীতে খেলা আরো গরম হবে। সময় বলে দেবে কে কার হবে।

এদিকে একটি সূত্র জানায়, বিদিশা ইতিমধ্যে নতুন দলের নাম ঠিক করেছেন, তা হচ্ছে ‘জনদল’। তবে সবকিছুই চূড়ান্ত হবে বিএনপি চেয়ারপারসনের সবুজ সঙ্কেতের পরে। তিনি সিগন্যাল দিলেই নতুন দল নিয়ে রাজনীতির মাঠে ঝাঁপিয়ে পড়বেন। তার এই আত্মপ্রকাশ ঈদের আগে কিংবা পরে হতে পারে।

এ বিষয়ে বিদিশা সিদ্দিক বলেন, রাজনীতিতে আগে থেকেই ছিলাম, ভবিষ্যতেও থাকব। সময় হলে সবকিছু জানতে পারবেন।

বিদিশার ঘনিষ্ঠ সূত্র জানায়, নতুন দলের চেয়ারম্যান হবেন বিদিশিা সিদ্দিক নিজেই। মহাসচিব হবেন আহসান হাবিব লিংকন। আহসান হাবিব লিংকন একসময় জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য ও কুষ্টিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। বর্তমানে তিনি জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য।

সূত্র জানায়, বিদিশার নতুন দলে জাতীয় পার্টি (জাফর) থেকে অনেক নেতা-কর্মী যোগ দিচ্ছেন। বিশেষ করে দলটির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, প্রেসিডিয়াম সদস্য খালেকুজ্জামান চৌধুরী, ভাইস চেয়ারম্যান মহসিন সরকার, স্বেচ্ছাসেবক পার্টির মফিজুর রহমান লিটন প্রমুখ। এ ছাড়া জাতীয় পার্টির (এরশাদ) নেতা-কর্মীরাও বিদিশার দলে যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছে।

সূত্র আরো জানায়, ভারতসহ প্রতিবেশী দেশগুলোতে এরশাদের প্রাক্তন স্ত্রী বিদিশার দৌড়ঝাঁপ রয়েছে। ওইসব দেশের সরকার ও ক্ষমতাসীন দলগুলোর শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গেও রয়েছে সুসম্পর্ক। বিদিশার এই আন্তর্জাতিক যোগাযোগকে কাজে লাগাতে চান বিএনপি নেত্রী খালেদা জিয়া। বিদিশা সিদ্দিকও বিভিন্ন ইফতার মাহফিলে যোগ দিয়ে রাজনীতির মাঠে ফেরার ইঙ্গিত দিচ্ছেন।বিডি২৪লাইভ