মেইন ম্যেনু

খালেদার পৈত্রিক বাড়িতে আ.লীগের কাঙালি ভোজ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পৈত্রিক বাড়ির উঠোনে কাঙালি ভোজ ও দোয়া মাহফিল করেছে ফেনী জেলা আওয়ামী লীগ। ১৫ আগস্ট শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দক্ষিণ শ্রীপুর ইস্কান্দারিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গণে এ আয়োজনে সহস্রাধিক মানুষ অংশ নেন।

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল আলীম জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলার ছয় ইউনিয়নে ৭টি গরু জবাই করে কাঙালি ভোজের আয়োজন করা হয়েছে। এর অংশ হিসেবে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইস্কান্দারিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গণে (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ি সংলগ্ন মাদ্রাসা) আয়োজিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ নেত্রী শিরিন আক্তার। শোক সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিলে নেতা-কর্মীরা ছাড়াও এলাকাবাসী উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল শেষে কাঙালি ভোজে সহস্রাধিক মানুষ অংশ নেন।

খালেদা জিয়ার নিকটাত্মীয় যুক্তরাষ্ট্র প্রবাসী বিপ্লব মজুমদারের অর্থায়নে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এ কাঙালি ভোজের কার্যক্রম দেখার জন্য শুক্রবার দক্ষিণ শ্রীপুর খালেদা জিয়ার বাড়ির আঙ্গিনায় যান ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এ সময় তার সঙ্গে খালেদা জিয়ার আপন চাচাতো ভাই শামীম মজুমদারসহ বাড়ির স্বজনরা কুশল বিনিময় করেন। পরিদর্শনকালে নিজাম হাজারীর সঙ্গে উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাসার তপন, পরশুরাম উপজেলা চেয়্যারম্যান কামাল মজুমদার, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলীম, অনন্দপুর ইউনিয়ন চেয়্যারম্যান হারুন মজুমদার।

শুক্রবার রাত ও শনিবার সারাদিন সেখানে মাইকে বাজানো বঙ্গবন্ধুর ভাষণসহ দেশাত্মবোধক গান ও আওয়ামী লীগের দলীয় সংগীত প্রচার করা হয়।