মেইন ম্যেনু

খালেদার প্রসংশায় যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন নেতা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পুনরায় দলের চেয়ারপারসন নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির নেতা ওল্ডারম্যান জো মোর। তিনি বলেন, ‘খালেদা জিয়ার গতিশীল নেতৃত্বে বিএনপি এগিয়ে চলছে।’

শনিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ষষ্ঠ কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

মোর বলেন, ‘বাংলাদেশকে একটি গণতান্ত্রিক দেশ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র। যেখানে আইনের শাসন, পরমতসহিষ্ণুতা এবং গণমাধ্যমের স্বাধীনতা পূর্ণ মাত্রায় বিরাজ করবে।’

কাউন্সিলের প্রতিনিধিত্বকারী যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক দলের এই নেতা বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দলের এই কাউন্সিল গণতন্ত্রের পথে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ।’ তিনি গণতান্ত্রিক অভিযাত্রায় বিএনপির অবদানের কথা উল্লেখ করে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে বিএনপির অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মোর বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন দক্ষ রাষ্ট্রনায়ক ছিলেন। তার নামে শিকাগো শহরে একটি সড়কের নামকরণ করতে পেরে শিকাগো সিটি কাউন্সিল অত্যন্ত আনন্দিত।’

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অভিনন্দন জানিয়ে তার নেতৃত্বেরও প্রশংসা করেন মোর। তারেক রহমানকে বাংলাদেশের একজন জনপ্রিয় নেতা হিসেবেও আখ্যা দেন তিনি।

কাউন্সিলে যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির নির্বাহী পরিচালক বারবারা মোর, যুক্তরাজ্যের লিবারেল ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য সাইমন ড্যান্সজুক, বিল বেনিয়ান বক্তব্য রাখেন।

অন্যদের মধ্যে শিকাগো সেক্রেটারি অব স্ট্যাটের কাউন্সিল মেম্বার ও শিকাগো বিএনপির সভাপতি শাহ মোজাম্মেল নান্টু, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সহ-সভাপতি গোলাম রাব্বানি, শিকাগো বিএনপি নেতা ডেইজি, দুলু মিয়াসহ প্রবাস বিএনপির অনেক নেতা এতে উপস্থিত ছিলেন।

কাউন্সিল অধিবেশনে বিদেশি অতিথিরা বক্তব্যকালে আশা প্রকাশ করেন, সামনের দিনগুলোতে বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা আগের চেয়ে আরো শক্তিশালী হবে। পাশাপাশি মানবাধিকার বিষয়ে উন্নতি সাধন করবে বাংলাদেশ।



« (পূর্বের সংবাদ)