মেইন ম্যেনু

খালেদার বাসে চড়ে হাসিনার সমাবেশে ছাত্রলীগ!

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেয়া উপহারের বাস নিয়ে আওয়ামী লীগের সমাবেশে এলো তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ। সোমবার বিকালে কলেজের বাস নিয়ে দলের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে আসেন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে। আজকের সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুর ১২টার পর থেকেই রাজধানীর বিভিন্ন জায়গা থেকে সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীরা দলে দলে আসতে শুরু করে। বিকালে তিতুমীর কলেজের ছাত্রলীগ নেতাকর্মীরা খালেদার উপহার দেয়া ওই বাসটি নিয়ে সমাবেশে আসেন। বাসটি প্রথমে মৎস ভবন এলাকায় পার্কিং করা হয়। পরে বাস থেকে নেমে দলের নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে সমাবেশস্থলে রওনা দেন।

১৯৯২ সালে সরকারি তিতুমীর কলেজকে এই বাসটি উপহার দেন তৎকালীন প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

কলেজের বাস নিয়ে রাজনৈতিক সমাবেশে যোগ দেয়া ঠিক কি না- জানতে চাইলে তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু হায়দার আহমেদ নাসের বলেন, কলেজের বাস নিয়ে রাজনৈতিক অনুষ্ঠানে যাওয়াটা ঠিক না। তবে অনেক সময় পরিস্থিতির কারণে বাস দিতে হয়।

আজকের সমাবেশে যাওয়ার জন্য কলেজের বাস ব্যবহারে কর্তৃপক্ষের অনুমতি ছিল কি না-এ বিষয়ে তিনি বলেন, অনুমতি নিয়েই ছাত্রলীগ কলেজের বাস নিয়েছে।

মুক্তিযুদ্ধে বিজয়ের ২৪ দিন পর পাকিস্তান থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব। তার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষেই গতকাল রবিবার সমাবেশ করতে চেয়েছিল আওয়ামী লীগ। বিশ্ব ইজতেমার কারণে একদিন পিছিয়ে আজ সোমবার সেই সমাবেশের আয়োজন করেছে দলটি।