মেইন ম্যেনু

‘খালেদার বিচারে ঈদের পরেই বিশেষ ট্রাইব্যুনাল’

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রীক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গণহত্যাকারী, আগুন সন্ত্রাসীর নেতা বেগম খালেদা জিয়ার দ্রুত বিচার সম্পন্ন করতে প্রকাশ্য বিশেষ ট্রাইব্যুনাল করা হবে। ঈদের পরেই এই ট্রাইব্যুনাল গঠন করা হবে।

তিনি বলেন, এই ট্রাইব্যুনালে গণহত্যার দায় থেকে যদি বেগম জিয়া নিজেকে নির্দোশ প্রমাণ করতে পারেন, তবে রাজনীতি করবেন, আর নির্দোশ প্রমাণ করতে না পারলে রাজনীতি থেকে ইস্তফা দিয়ে কারাগারে যাবেন।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার মির্জানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় যোগ দিয়ে শনিবার সকাল ১১টায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা সরকারের কাছে আইনের উর্ধে কেউ নয়, বেগম খালেদা জিয়াও নয়। সাবেক এই প্রধানমন্ত্রী সাম্প্রতিককালে ভয়াবহ আগুন দিয়ে দেড় শতাধিক মানুষকে পুড়িয়ে মারার নেতৃত্ব দিয়েছেন। ৯৩ দিনের এই আগুন সন্ত্রাসের জন্য ও মানুষ পোড়ানোর গণহত্যার দায়ে বেগম খালেদা জিয়া অভিযুক্ত। তার নামে মামলা হয়েছে। তদন্ত শেষ হয়েছে। কয়েকটির চার্জশিট দাখিলও হয়েছে।’

এ সময় জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ দলীয় নেতাকর্মী ও ভূমি কর্মকর্তা গাজী তারেক সাইমলসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।