মেইন ম্যেনু

খালেদার সংবাদ সম্মেলনে যা থাকছে

দীর্ঘদিন পর সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিএনপির পূর্নাঙ্গ কমিটি ঘোষণার পর এটিই বিএনপি প্রধান খালেদা জিয়ার প্রথম সংবাদ সম্মেলন। এর আগে গত বৃহস্পতিবার দলের স্থায়ী কমিটির সঙ্গে এবং শনিবার জোট নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি।

আজ বুধবার বিকাল সাড়ে চারটায় গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন খালেদা জিয়া।

বিএনপির একটি সূত্রে জানা গেছে, সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বর্তমান সরকারের ব্যর্থতা, অনিয়মসহ বিরোধী দলের নেতাকর্মীদের দমন-পীড়নের নানা চিত্র তুলে ধরবেন। পাশাপাশি রাজনৈতিকসহ দেশের বর্তমান সকল পরিস্থিতি জাতির সামনে তুলে ধরবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

সূত্রটি জানায়, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে ইতোমধ্যে দলের নবগঠিত স্থায়ী কমিটি ও জোট নেতাদের সঙ্গে বৈঠক করেছেন খালেদা জিয়া। ওই বৈঠকে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের প্রতিবাদে নেতাদের কর্মসূচি নির্ধারণের নির্দেশ দিয়েছিলেন তিনি। সে কর্মসূচিও ইতোমধ্যে ঠিক করে ফেলেছেন নেতারা। আজকের সংবাদ সম্মেলনে খালেদা জিয়া নিজেই এ কর্মসূচি ঘোষণা করতে পারেন।

এছাড়াও খালেদা জিয়া কিছুদিন পর পবিত্র ওমরা পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন। এর আগে কেন্দ্র থেকে তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন তিনি।

বিএনপির পূর্নাঙ্গ কমিটি ঘোষণার পর এই সংবাদ সম্মেনকে গুরুত্ব দিচ্ছে দলের সবাই। এই সংসবাদ সম্মেলন আগামী দিনে রাজনৈতিক পথে চলার অনুপ্রেরণা হবে বিএনপি নেতাকর্মীদের। পিছনের সকল দুর্দশাকে ঝেড়ে ফেলে নতুন উদ্যামে এগিয়ে যাবে বিএনপি এমনটাই জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।