মেইন ম্যেনু

খালেদার ২ আবেদন খারিজ, পরবর্তী শুনানি ২৫ এপ্রিল

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য পুনরায় গ্রহণের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন খারিজ করেছেন আদালত। এছাড়া মামলায় পুলিশের তদন্ত ডায়েরি চেয়ে করা অন্য একটি আবেদনও খারিজ করে দেয়া হয়।মামলার পরবর্তী শুনানি ধার্য করা হয়েছে আগামী ২৫ এপ্রিল।আদালত প্রথমে ২৪ এপ্রিল তারিখ ধার্য করলেও খালেদার পক্ষ থেকে একদিন পেছানোর আবেদন করা হলে আদলত তা মঞ্জুর করে ২৫ এপ্রিল দিন ধার্য করেন।

রবিবার সকালে খালেদা জিয়ার উপস্থিতিতে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া দুদকের তদন্ত কর্মকর্তা (সাবেক) হারুন-অর-রশিদের সাক্ষ্য পুনরায় গ্রহণের জন্য আবেদন করেন। শুনানি শেষে তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালত আবেদন খারিজ করেন।

পুনরায় সাক্ষ্যগ্রহণের আবেদনের ওপর প্রথমে শুনানি করেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট মোশারফ হোসেন কাজল।

এর আগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে সকাল সাড়ে ১০টার দিকে বকশীবাজারের বিশেষ আদালতে যান খালেদা জিয়া।

খালেদা জিয়ার আদালতে হাজিরা উপলক্ষে আদালতপাড়া ও এর আশপাশের এলাকা বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা বিভাগের সদস্যদের মোতায়েন করা হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুদক।

দুদকের তৎকালীন সহকারী পরিচালক হারুন-অর রশিদ খান মামলাটি করেন। মামলায় খালেদা জিয়াসহ মোট ছয়জনকে আসামি করা হয়।